Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আখেরি মোনাজাত: শনিবার মধ্যরাত থেকে যান চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জানুয়ারি ২০২৩ ১২:৫৬

গাজীপুর: মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ ঐতিহাসিক বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত রোববার (২২ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে শনিবার (২১ জানুয়ারি) মধ্যরাত থেকে বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ ঘোষণা করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ।

শনিবার সকালে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে ব্রিফিংয়ে এসব বলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

বিজ্ঞাপন

কমিশনার বলেন, ‘এখন পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি ভাল আছে। প্রথম পর্বের ইজতেমায় আমরা ব্যাপক নিরাপত্তা জোরদার করেছি এবং প্রথম পর্ব থেকে আমরা প্রচুর অভিজ্ঞতা অর্জন করেছি। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা কাজ করে যাচ্ছি। প্রতিটি খিত্তায় সাদা পোশাকে আমাদের লোক রয়েছে। এছাড়াও সিসি ক্যামেরা, রুপটপ, ড্রোনসহ বিভিন্ন বাহিনীর সদস্যরা সজাগ রয়েছে।’

তিনি বলেন, ‘রোববার সকাল ১১টার মধ্যে আখেরি মোনাজাতের কথা রয়েছে। এখনও সঠিক সময় নির্ধারণ হয়নি। বিকেলে সাদ অনুসারীর শীর্ষ মুরব্বিরা সিদ্ধান্ত গ্রহণ করবেন। তবে মোনাজাত কে করবেন সেটা মুরব্বিদের সঙ্গে আলোচনা সাপেক্ষে জানিয়ে দেওয়া হবে।’

যেসব সড়ক বন্ধ থাকবে:

কামারপাড়া রোড, টঙ্গী থেকে গাজীপুর ভোগড়া বাইপাস পর্যন্ত এবং টঙ্গী বাজার ব্রিজ থেকে বাইপাইল রোড। এ রোডের ঢাকাগামী যাত্রীরা নবীনগর হয়ে গাবতলী এবং গাজীপুর ভোগড়া বাইপাস থেকে মিরেরবাজার হয়ে ৩০০ ফিট রাস্তা ব্যবহার করবে। ইজতেমা উপলক্ষে একাধিক স্পেশাল ট্রেন ও বাসের ব্যবস্থা থাকবে। ঢাকা থেকে যারা ইজতেমায় আসতে চায় তারা ট্রেন ব্যবহার করতে পারবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইআ

টপ নিউজ বিশ্ব ইজতেমা যান চলাচল

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর