Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে ডিসিদের নির্দেশনা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জানুয়ারি ২০২৩ ১৭:৫২

ঢাকা: আসছে রমজান উপলক্ষ্যে ব্যবসায়ীরা যাতে পণ্য মজুত করে নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বাড়াতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে দেশের জেলা প্রশাসকদের (ডিসি) দিক নির্দেশনা দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার (২৫ জানুয়ারি) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে এ দিক নির্দেশনা দেন তিনি।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী জানান, রমজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ে কেউ যেন সুযোগ না নেয় সেজন্য জেলা প্রশাসকদের সতর্ক থাকতে বলা হয়েছে। একইসঙ্গে কোরবানির সময় পশুর চামড়ার দাম নিয়ে কেউ যাতে কোনো ধরনের ঝামেলা করতে না পারে সে বিষয়ে ব্যবস্থা নিতে ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে।

বৈঠকে জেলা প্রশাসকরা কি বলেছেন জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমি আমার সেশনে দুই মিনিট সময় পেয়েছি। এই সময়ে বলেছি, রমজান মাস সামনে, আপনারা সরকারের হাত। আপনারা খেয়াল রাখবেন, কেউ যাতে সুযোগ না নেয়। শক্ত ব্যবস্থা নেবেন। একইসঙ্গে বলেছি ভোক্তাদের অধিকারের বিষয়ে তাদের সচেতন করতে হবে।’

এ ছাড়া কোরবানির সময় পশুর চামড়ার দাম না পাওয়া নিয়ে ডিসিদের সতর্ক থাকতে বলেছেন বাণিজ্যমন্ত্রী। চামড়ার দাম নিয়ে কোনো ছিনিমিনি খেলা যেন না হয় সেদিকে খেয়াল রাখতে বলেছেন তিনি।

বিদেশি মিশনগুলোতে কর্মাসিয়াল কাউন্সিলরদের নিয়ে ডিসিদের একটি প্রশ্ন ছিল জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘এ বিষয়টি বাণিজ্য মন্ত্রণালয়ের মাথায় আছে। প্রধানমন্ত্রী বলেছেন, ফুল ডিপ্লোমেটিক মিশনটাই মেনটেন করা দরকার। তারা কাজ করলে পরে পারপাস সাফ হবে।’

মঙ্গলবার (২৪ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিন দিন ব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন-২০২৩’ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সারাবাংলা/জেআর/ইআ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর