Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে প্রান্তিক জনগোষ্ঠীদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্যসেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি ২০২৩ ১৫:০৫

কক্সবাজার: রামু উপজেলার পাহাড়ি ও দুর্গম জনপদ গর্জনিয়া। যেখানে স্বাস্থ্যসেবা নিয়ে হাজারও মানুষের দুঃখ-দুর্দশার অন্ত নেই। কেউ অসুস্থ হলে তাকে বহুকষ্টে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যেতে হয় ২৭ কিলোমিটার দূরের কক্সবাজার শহরে। দুর্গম এই এলাকার দুই শতাধিক মানুষকে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছেন জেলার বিশেষজ্ঞ চিকিৎসক দল। একইসঙ্গে দেওয়া হয়েছে বিনামূল্যে ওষুধও।

কক্সবাজার সদর-রামু-ঈদগাঁও আসনের সংসদ সদস্য পদে মনোনয়নপ্রত্যাশী, কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলামের উদ্যোগে এই ব্যতিক্রমী এ স্বাস্থ্যসেবা কার্যক্রম চলবে বছরজুড়ে।

বিজ্ঞাপন

দিনব্যাপী গর্জনিয়ায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ‘বছরব্যাপী প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পে’ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নজিবুল ইসলাম। এসময় ক্যাম্প উদ্বোধন করেন কক্সবাজার পৌর আওয়াামী লীগের সাধারণ সম্পাদক উজ্বল কর। বিশেষ অতিথি ছিলেন গর্জনিয়ায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইউছুফ।

দিনব্যাপী এ স্বাস্থ্যসেবা ক্যাম্পে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেন ডা. অহিদুল হেলাল, ডা. শাহির ফাওয়াজ খান ও ডা. মুসাব্বির হোসাইন তানিম।

মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, ‘রামুর প্রত্যন্ত অঞ্চল গর্জনিয়ায় আজ দিনব্যাপী দুই শতাধিক সাধারণ মানুষকে চিকিৎসা সেবা দিয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের তিনটি টিম। আর বিনামূল্যে সরবরাহ করা হয়েছে ওষুধ। বছরজুড়ে এই কার্যক্রম অব্যাহত রাখা হবে।’

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন- কক্সবাজার পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি ডা. পরিমল কান্তি দাস, সহ-সভাপতি মিজানুর রহমান, পৌর প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেনসহ ঈদগাঁহ ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতারা।

গত ২০ জানুয়ারি রামু উপজেলার আরেক দুর্গম, পাহাড়ি জনপদ ঈদগড়ে ‘বছরব্যাপী প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প’ শুরু করেন নজিবুল ইসলাম।

সারাবাংলা/এমও

কক্সবাজার প্রান্তিক জনগোষ্ঠী বিনামূল্যে স্বাস্থ্যসেবা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর