Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাম্পাস ছেড়েছেন চবি চারুকলা শিক্ষার্থীরা, ছাত্রাবাস সিলগালা

চবি করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের শ্রেণিকক্ষসহ প্রয়োজনীয় কাজ সংস্কারের জন্য আগামী একমাস বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই নির্দেশ মেনে ক্যাম্পাস ছেড়েছেন শিক্ষার্থীরা। একইসঙ্গে ছাত্রবাসের কক্ষগুলোতে সিলগালা করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে ক্যাম্পাস ছাড়েন তারা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

প্রক্টর রবিউল হাসান বলেন, ‘চারুকলা শিক্ষার্থীরা সিন্ডিকেটের সিদ্ধান্ত মেনে ছাত্রাবাস ছেড়েছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে ছাত্রাবাসের কক্ষ সিলগালা করে দেওয়া হয়েছে।’

চারুকলা ইনস্টিটিউট শিক্ষার্থী জহির রায়হান অভি সারাবাংলাকে বলেন, ‘আপাতত বন্ধুদের বাসায় অবস্থান করছি। আমরা থানায় জানিয়ে ক্যাম্পাস থেকে বের হয়েছি। গত রোববার থেকে অনশনের বিষয়ে এখন ধোঁয়াশার মধ্যে পড়ে গেছি। আমরা অনেকে হোস্টেলে থাকতাম। এখন সকলে হোস্টেল থেকে বাইরে। নতুন বাসস্থান ঠিক করে স্বাভাবিক অবস্থার পর পদক্ষেপ যেতে হবে। পরে এই বিষয়ে জানানো হবে।’

এর আগে, বৃহস্পতিবার (২ফেব্রুয়ারি) বিকেলে জরুরি সিন্ডিকেট সভায় চারুকলা ইনস্টিটিউট আগামী এক মাসের জন্য বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি বন্ধ থাকবে ছাত্রাবাসও। সেজন্য রাত ১০টার মধ্যে ক্যাম্পাস ছাড়তেও বলা হয়েছে শিক্ষার্থীদের। তবে আগামী এক মাস অনলাইনে ক্লাস চলবে বরে জানানো হয়।

সারাবাংলা /সিসি/এনএস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউট টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর