Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কর্ণফুলীতে ভেসে আসা গলিত লাশ উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ ফেব্রুয়ারি ২০২৩ ২১:০৭

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে কর্ণফুলী নদীতে ভেসে আসা এক ব্যক্তির গলিত লাশ উদ্ধার হয়েছে। পরিচয় জানতে না পারলেও পুলিশের ধারণা, লাশটি লাইটারেজ জাহাজের কোনো শ্রমিকের হতে পারে।

রোববার (৫ ফেব্রুয়ারি) সকালে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড়ে এস আলম কোম্পানির দুই নম্বর জেটি সংলগ্ন এলাকায় ভাসমান লাশটি উদ্ধার করে নৌ পুলিশ।

চট্টগ্রামের সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একরাম উল্লাহ সারাবাংলাকে জানিয়েছেন, মৃত পুরুষের বয়স ৪৫ থেকে ৫০ বছরের মধ্যে হতে পারে। প্রায় ৫ ফুট ৬ ইঞ্চি লম্বা। প্রায় গলিত মৃতদেহটি একটি ছেড়া গাঢ় নীল রঙের পুরোহাতের টি-শার্ট এবং একই রঙের একটি হাফপ্যান্ট পরা অবস্থায় উদ্ধার হয়েছে।

সকাল সাড়ে ১১টার দিকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

ওসি একরাম উল্লাহ বলেন, ‘লাশটি প্রায় পচে গলে গেছে। শনাক্তের তেমন উপায় নেই। তবে পোশাক দেখে আমাদের ধারণা হচ্ছে, মৃত ব্যক্তি ডুবুরি হতে পারে। বিভিন্ন লাইটারেজ জাহাজ বা ফিশিং ট্রলারের কর্মচারী হিসেবে ডুবুরি থাকে। ইঞ্জিন বিকল হলে তারা নদীতে ডুব দিয়ে সেটা পরিষ্কার করে। সম্ভবত এই ব্যক্তিও নদীতে নেমে আর উঠতে পারেননি। সংশ্লিষ্ট জাহাজ কর্তৃপক্ষ ঝামেলা এড়াতে বিষয়টি কাউকে অবহিত করেনি এমন হতে পারে। অথবা অনেকে নদীতে ডুব দিয়ে তল্লাশি করে স্ক্র্যাপ কিংবা বিভিন্ন মালামাল সংগ্রহ করে। এমন কেউও হতে পারে।’

কর্ণফুলী থানায় নৌ পুলিশের দায়ের করা অপমৃত্যু মামলার তদন্তে মৃত ব্যক্তির পরিচয় মিলবে বলে আশা করছেন ওসি একরাম উল্লাহ।

সারাবাংলা/আরডি/একে

কর্ণফুলী লাশ উদ্ধার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর