Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সন্ত্রাস ও নিপীড়ন ছাড়া সরকারের ক্ষমতায় থাকা কঠিন’

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ ফেব্রুয়ারি ২০২৩ ২২:১২

ঢাকা: বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, সন্ত্রাস ও নিপীড়ন ছাড়া সরকারের ক্ষমতায় টিকে থাকা কঠিন।

তিনি বলেন, সরকার ও সরকারি দল নিজের নাক কেটে বিরোধীদের যাত্রাভঙ্গ করছে। রাষ্ট্রপতি পদে দলের অভিজ্ঞ ও পোড় খাওয়া কাউকে মনোনীত করতে না পারা সরকারি দলের রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ।

রোববার (১২ ফেব্রুয়ারি) সেগুনবাগিচায় দলের রাজনৈতিক পরিষদের সভায় সভাপতি হিসাবে তিনি এসব কথা বলেন।

সাইফুল হক বলেন, সরকার ও সরকারি দলের আর এর দেউলিয়াত্বের প্রমাণ ঐতিহ্যবাহী বড় রাজনৈতিক দল হিসাবে আওয়ামী লীগ তাদের নিজেদের মধ্য থেকেও কোনো অভিজ্ঞ, গ্রহণযোগ্য ও পোড় খাওয়া রাজনীতিককে মনোনীত করতে পারল না। সরকারি দলের মন্ত্রী, এমপি ও নেতাদেরও রাষ্ট্রপতি পদের গুরুত্বপূর্ণ নির্বাচনে কোনো মতামত বা ভূমিকা রাখার অবকাশ নেই। প্রধানমন্ত্রীর একক সিদ্ধান্তেই যদি রাষ্ট্রপতি মনোনীত হন তাহলে সরকার বা সরকারি দলে আর গণতন্ত্রের সুযোগ কোথায়?

তিনি বলেন, বিরোধীদের ওপর সন্ত্রাস ও নিপীড়ন ছাড়া এই সরকারের ক্ষমতায় টিকে থাকা কঠিন। মানুষের পুঞ্জীভূত ক্ষোভকে তারা দমন-নিপীড়নের পথে নিয়ন্ত্রণে রেখে অনৈতিক ক্ষমতা প্রলম্বিত করতে চায়। এজন্য বিরোধীদের শান্তিপূর্ণ পদযাত্রাও সরকার ও সরকারি দলের হামলা আক্রমণ শিকার হচ্ছে। একটা সরকার ও সরকারি দলের রাজনৈতিক দেউলিয়া দশার প্রমাণ।

সরকার নিজেদের দখলদারিত্ব বজায় রাখতে সারা দেশে সন্ত্রাস ছড়িয়ে দিচ্ছে এবং দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে, যোগ করেন তিনি।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, সরকারী সন্ত্রাস ও নিপীড়ন মোকাবেলা করেই মানুষ এবার তাদের ভোটের অধিকারসহ দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎকে নিশ্চিত করবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, তাদের মুখে গণতন্ত্রের কোনো বুলিও আর মানানসই থাকছে না।

সভায় বক্তব্য দেন রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক ও মাহমুদ হোসেন।

সভায় গৃহীত এক প্রস্তাবে গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি-তেলসহ খাদ্যপণ্যের অস্বাভাবিক লাগামহীন মূল্যবৃদ্ধি প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা নেওয়ার আহ্বান জানানো হয়।

সারাবাংলা/ এ এইচ এইচ/ এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর