Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আন্দোলনে ব্যর্থ বিএনপি ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২৯

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু (এমপি) বলেছেন, আন্দোলন-সংগ্রামে ব্যর্থ হয়ে বৈশ্বিক সংকটকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিকে পুঁজি করে রাজনৈতিক কর্মসূচির নামে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বিএনপি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের মুক্তিযোদ্ধা হলে কেন্দ্রীয় ১৪ দল এ আলোচনা সভার আয়োজন করে।

বিজ্ঞাপন

আমু বলেন, বাংলাদেশে কোন ষড়যন্ত্র টিকে থাকতে দেওয়া হবে না। যারা বাংলাদেশে ২০১৪ ও ১৫ সালের মত রাজনৈতিক সহিংসতা চালাতে চায় সেই বিএনপি জামায়াতকে দলগত, ও জোটগত প্রতিহত করা হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক অভিযাত্রায় সব ষড়যন্ত্র মোকাবিলায় অতীতের মত জোটবদ্ধভাবে মাঠে থাকবে ১৪ দল।

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমু বলেন, উর্দুকে যারা রাষ্ট্রভাষা হিসেবে প্রতিষ্ঠা করতে চেয়েছিল, মুক্তিযুদ্ধকালীন স্বাধীনতা সংগ্রামের বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছিলো এবং গণহত্যাকারীদের সহায়তা করেছে তাদের দোসর ও উত্তরসূরিরা এখনও বিদ্যমান। তাদের সব ষড়যন্ত্র প্রতিহত করতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

জাতীয় পার্টি (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহম্মেদ মুক্তার সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মহানগর সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীরবিক্রম), অ্যাডভোকেট কামরুল ইসলাম (এমপি), বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য কামরুল আহসান, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ওয়াজেদুল ইসলাম, গণআজাদী লীগের সভাপতি অ্যাডভোকেট এস কে সিকদার, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, গণতান্ত্রিক মজদুর পার্টির সভাপতি জাকির হোসেন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী ফারুকী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ূন কবির প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর