Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আসল পুলিশের কাছে ধরা নকল পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর খুলশী থানায় গিয়ে নিজেকে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পরিচয় দেয় এক যুবক। আচরণ ও কথাবার্তায় সন্দেহ হওয়ায় তাকে জেরা করেন থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা। এক পর্যায়ে ধরা পড়ে যায় এই যুবক। জানা গেছে, পুলিশের পোশাক পরে প্রতারণাই তার পেশা।

রোববার (১৯ জানুয়ারি) বিকেলে এ ঘটনার পর ওই যুবককে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। গ্রেফতার আশিকুর রহমান (২২) সাতক্ষীরা ভালুকা চাঁদপুর গ্রামের মো. আলিম গাজীর ছেলে।

বিজ্ঞাপন

ওসি সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে জানান, টাকা লেনদেন সংক্রান্ত অভিযোগ নিয়ে মফিজুল হাসান নামে এক ব্যক্তি আশিকুর রহমানকে সঙ্গে করে রোববার বিকেলে খুলশী থানায় যান। মফিজুলের অভিযোগ, আশিকুর রহমান সরকারি চাকরি দেওয়ার নামে তার কাছ থেকে এক লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

থানায় কর্তব্যরত অফিসারের কাছে গিয়ে মফিজুল এ অভিযোগ করার পর আশিকুর নিজেকে পুলিশের ৩৮তম ব্যাচের এসআই এবং বর্তমানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পল্টন থানায় কর্মরত আছেন বলে জানায়। আশিকুরের কথায় সন্দেহ হলে তাকে ওসি’র কাছে নিয়ে যাওয়া হয়।

ওসি বলেন, ‘আমার সামনে এসেও আশিকুরকে নিজেকে পুলিশ সদস্য বলে পরিচয় দেয়। আচরণ ও কথা বলার ভঙ্গি দেখে আমার সন্দেহ হয়। তার মোবাইলে পুলিশের ইউনিফর্ম পরিহিত তিনটি পাসপোর্ট সাইজের ছবি পাওয়া যায়। বাংলাদেশ পুলিশের লোগো লাগানো বেশকিছু ছবিও পাওয় যায়। এরপর আমরা মোবাইল জব্দ করি। এক পর্যায়ে স্বীকার করে যে, সে আসলে পুলিশ সদস্য নয়। নিজেকে পুলিশ সদস্য দাবি করে অসংখ্য মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে।’

বিজ্ঞাপন

আশিকুরের বিরুদ্ধে খুলশী থানার এসআই জায়েদ আবদুল্লাহ বিন ছরওয়ার বাদি হয়ে মামলা দায়ের করেছেন বলে জানান ওসি সন্তোষ কুমার চাকমা।

সারাবাংলা/আইসি/আরডি/পিটিএম

ধরা পুলিশ

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর