Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার বার বলেছি লাফ না দিতে, ফোনেও বলেছি: মেয়র আতিক

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৪৬

ঢাকা: রাজধানীর গুলশানে একটি বহুতল আবাসিক ভবনে আগুন লাগার চার ঘণ্টা পর আগুন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের চেষ্টায় রাত ১১টার দিকে আগুন অনেকটা নিয়ন্ত্রণে আসে। এখন প্রতিটি ফ্লোরে ফ্লোরে তল্লাশি চালাচ্ছে দমকল বাহিনীর সদস্যরা। এসব ফ্লোরে ডাম্পিং করছেন ফায়ার সার্ভিস কর্মীরা।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান। তিনি বলেন, ‘১২ তলা পর্যন্ত চেক করা হয়েছে, ভেতরে আর কেউ নেই। সাত থেকে ১২ তলা পর্যন্ত চেক করেছি আর কেউ ভেতরে নেই।’ আগুনে হতাহতের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।

মেয়র আতিক বলেন, ‘আমরা বার বার বলেছি, বিল্ডিং থেকে লাফ দিয়েন না। ফোনেও বলেছি, লাফ দিয়েন না। কিন্তু কি করার প্যানিক হয়ে অনেকে দিয়েছেন। যারা লাফ দিয়ে পড়েছেন, তাদের হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা যে ভয় পেয়েছিলাম সেই ভয় কিন্তু এখন আর নেই। আমরা সবাইকে উদ্ধার করার চেষ্টা করছি। যারা লাফ দিয়েছে তাদের চিকিৎসা চলছে।

ডিএনসিসি মেয়র বলেন, ‘ফায়ার সার্ভিস অত্যন্ত সফলতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে এনেছে। উৎসুক জনতার কারণে উদ্ধার কাজ কিছুটা বাধাগ্রস্ত হয়েছে।’ এ সময় মানুষকে ভিড় না করার জন্য অনুরোধ জানান তিনি।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, এখন আগুন নিয়ন্ত্রণে এসেছে। আটকে পড়াদেরও উদ্ধার করা হয়েছে। ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। একই ঘটনায় এখন পর্যন্ত একজন নবজাতক ও নারীসহ ২২জনকে উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে এসে উপস্থিত হয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

এর আগে, রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২ তলা ভবনের ৭ম তলায় এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। ঘটনাস্থলে রয়েছে সেনাবাহিনী ও বিমানবাহিনীর উদ্ধারকর্মীরাও।

সারাবাংলা/এসবি/পিটিএম

আতিক ডিএনসিসি মেয়র


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর