Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১ মার্চ জাতীয় বিমা দিবস, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ ফেব্রুয়ারি ২০২৩ ২২:১৯

ঢাকা: আগামী ১ মার্চ ঢাকাসহ সারাদেশে জেলা উপজেলা পর্যায়ে পালিত হবে জাতীয় বিমা দিবস। ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিমা দিবসের উদ্বোধন করবেন। এবার বিমা দিবসের মূল প্রতিপাদ্য হলো- ‘আমার জীবন আমার সম্পদ, বিমা করলে থাকবে নিরাপদ’।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী সারাবাংলাকে বলেন, ‘১ মার্চ জাতীয় বিমা দিবস পালন করা হবে। ১৯৬০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগ দিয়েছিলেন। সেখানে দায়িত্বপালনকালে তিনি ওই কোম্পানিতে বসে ৬ দফা কর্মসূচি তৈরি করেন।

এছাড়াও তিনি সেখানে দায়িত্বপালনকালীন নানাধরনের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করেছিলেন। তাই বঙ্গবন্ধুর বিমা কোম্পানিতে যোগদানের দিনটি স্মরণে রাখতে প্রতিবছর ১ মার্চ জাতীয় বিমা দিবস উদযাপন করা হচ্ছে।’

আইডিআরএ’র চেয়ারম্যান বলেন, ‘বিমা দিবসের মূল্য উদ্দেশ্যে হলো- বিমা সম্পর্কে জনগণের সচেতনতা বাড়ানো। বিমা দিবসে দু’টি জীবন বিমা ও দু’টি সাধারণ বিমা কোম্পানিকে শ্রেষ্ঠ বিমা কোম্পানি হিসেবে পুরস্কৃত করা হবে। যারা নিয়মিত গ্রাহকদের বিমা দাবি পরিশোধ করে আসছে।’

জানা গেছে, চতুর্থবারের মতো জাতীয় বিমা দিবসের উদযাপন করা হচ্ছে। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ও বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) আয়োজিত বিমা দিবসের উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আর্থিক প্রতিষ্ঠানের বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, আইডিআরএ’র চেয়ারম্যান মোহম্মদ জয়নুল বারী এবং বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন।

সারাবাংলা/জিএস/পিটিএম

জাতীয় বিমা দিবস প্রধানমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর