Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উন্নয়ন উপহার নিয়ে শনিবার গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:২৩

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এবার উন্নয়ন উপহার নিয়ে নিজ জেলায় একদিনের সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল শনিবার সকাল আটটায় গণভবন থেকে সড়কপথে গোপালগঞ্জের উদ্দেশে রওয়ানা হবেন তিনি।

পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জে পৌঁছে ৪৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এর মধ্যে ৪৪টি নবনির্মিত উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৫টি উন্নয়ন প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। পরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ জেলায় নবনির্মিত ৪৪টি প্রকল্পের উদ্বোধন করবেন। সেই সঙ্গে ৫টি প্রকল্পের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। আগামীকাল শনিবার কোটালীপাড়া উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চ বিদ্যালয় মাঠের জনসভা থেকে তিনি ৪৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এ ব্যাপারে প্রয়োজনীয় সব প্রস্তুতি শেষ করা হয়েছে।’

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের গোপালগঞ্জের নির্বাহী প্রকৌশলী বলেন, ‘আমাদের বাস্তবায়িত ২৯টি প্রকল্প প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ২টি প্রকল্পের। আমাদের ৩১টি প্রকল্প নির্মাণে মোট ব্যয় হবে ১৫৬ কোটি ৭৫ লাখ টাকা। এইসব প্রকল্প বাস্তবায়িত হওয়ায় টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলার প্রত্যন্ত গ্রামের সাথে ইউনিয়ন, উপজেলা ও জেলা সদরের সড়ক যোগাযোগ স্থাপিত হয়েছে। এতে জেলার সড়ক নেটওয়ার্ক বিস্তৃত হয়েছে। জেলায় উৎপাদিত সব পণ্য সহজে বাজারজাত করা সম্ভব হচ্ছে। এ কারণে জেলার মানুষের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন ঘটবে। এছাড়া গ্রামীণ সড়ক নির্মিত হওয়ায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলার দুর্গম বিলের জলাবদ্ধ ও অনাবাদি বিপুল পরিমান জমি চাষাবাদের আওতায় এসেছে।’

কোটালীপাড়া উপজেলার নেতারা জানান, প্রধানমন্ত্রী শেখ হসিনার নিজ নির্বাচনী এলাকা এটি। তিনি উন্নয়ন করে পশ্চাদপদ কোটালীপাড়াকে নব আলোকে উদ্ভাসিত করেছেন। এজন্য কোটালীপাড়াবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চির কৃতজ্ঞ। শনিবার তাই তার প্রতি কৃতজ্ঞতা জানাতে জনসভায় জনস্রোতের ঢল নামবে।

টানা মেয়াদে সরকার গঠনের ধাারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে ইতোমধ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভাগীয় শহরসহ জেলা সদরে জনসভায় অংশ নিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধাানমন্ত্রী শেখ হাসিনা।

৪৯টি প্রকল্পের মধ্যে- স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের ৩১টি প্রকল্প, কৃষি সম্প্রসারণ অধিদফতরের ৪টি, শিক্ষা প্রকৌশল অধিদফতরের ৩টি, কোটালীপাড়া উপজেলা পরিষদের ২টি, গোপালগঞ্জ পৌরসভার ২টি, গণপূর্ত বিভাগের ২টি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর ২টি, কোটালীপাড়া পৌরসভা ১টি, গোপালগঞ্জ জেলা পরিষদ ১টি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ১টি প্রকল্প বাস্তবায়ন করেছে।

সারাবাংলা/এনআর/এমও

উন্নয়ন উপহার গোপালগঞ্জ টপ নিউজ প্রধানমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর