Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র কিরণের দুর্নীতি অনুসন্ধানের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৫

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনসহ দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। চার মাসের মধ্যে অনুসন্ধান শেষ করে দুদককে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

একই সঙ্গে আসাদুর রহমান কিরণের বিরুদ্ধে ওঠা অভিযোগ অনুসন্ধানে দুদকের নিষ্ক্রিয়তা ও ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। দুই সপ্তাহের মধ্যে আসাদুর রহমান কিরন, দুদক চেয়ারম্যান, স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশ দেন।

‘কিরনের কেরামতিতে বেহাল গাজীপুর সিটি করপোরেশন’ শিরোনামে একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে একই জেলার বাসিন্দা নজরুল ইসলাম ও জিল্লুর রহমান নামে দুই ব্যক্তি হাইকোর্টে রিট দায়ের করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী সারোয়ার আহমেদ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরনের কেরামতিতে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

লাগামহীন দুর্নীতি ও অনিয়ম করে সাধারণ কাউন্সিলর হয়ে রাতারাতি হাজার কোটি টাকার সম্পদের মালিক বনে যাওয়া, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, লুটপাট, দ্বৈত নাগরিকত্ব, কমিশন বাণিজ্যসহ নানা অভিযোগ বিক্ষুব্ধ নগরবাসী গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের বিরুদ্ধে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে শুরু করে সরকারের বিভিন্ন দপ্তরে লিখিতভাবে অভিযোগ জানিয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

সারাবাংলা/কেআইএফ/একে

গাজীপুর ভারপ্রাপ্ত মেয়র সিটি করপোরেশন হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর