Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্তিবাড়িতে অরিনের দ্বিতীয় একক চিত্রকর্ম প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট
৩ মার্চ ২০২৩ ২০:৪৩

ঢাকা: শুরু হলো সাংবাদিক সাদিয়া আফরিন অরিনের দ্বিতীয় একক চিত্রকর্ম প্রদর্শনী ‘দ্য বিগিনিং’। প্রদর্শনীটি আয়োজন করেছে নারী সহায়ক সংগঠন শান্তিবাড়ি।

শুক্রবার (৩ মার্চ) রাজধানীর লালমাটিয়া এলাকায় অবস্থিত শান্তিবাড়িতে শুরু হয়েছে একক চিত্রকর্ম প্রদর্শনীটি। মোমবাতির আলো জ্বালিয়ে প্রদর্শনীটি উদ্বোধন করেন শান্তিবাড়ির উদ্যোক্তারা। প্রদর্শনীর প্রথম দিনেই বিপুল শিল্পানুরাগী দর্শক সমাগম ঘটে শান্তিবাড়িতে।

বিজ্ঞাপন

‘দ্য বিগিনিং’ শীর্ষক প্রদর্শনীটি চলবে ৫ মার্চ পর্যন্ত। দর্শনার্থীরা প্রতিদিন দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত চিত্রকর্মগুলো দেখতে পারবেন। প্রদর্শনীতে থাকবে গত দুই বছরে শিল্পীর আঁকা চিত্রকর্মগুলো।

পেশায় একজন সাংবাদিক অরিন, দীর্ঘ ১২ বছর যাবত কাজ করছেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে। অরিন তার চিত্রকর্ম নিয়ে বলেন, ‘দীর্ঘ সময় ধরে মনের ভেতর যে যুদ্ধ চলছিল তা থেকে বের হয়ে আসাটা জরুরি ছিল। সেইসঙ্গে করোনা মহামারি চলাকালীন প্রিয়জনদের হারানোর যে ভয়, আর তাদের কাছ থেকে দূরে থাকার যন্ত্রণা, প্রতিনিয়ত আমাকে গ্রাস করছিল। এসব থেকে কিছুটা স্বস্তি পেতেই শুরু হয় ছবি আঁকা। প্রতিটি ছবিতেই আমার মানসিক অবস্থার অভিব্যক্তি তুলে ধরার চেষ্টা করেছি। আমাদের মনের ক্ষত, যুদ্ধ, সংগ্রাম, হতাশা, ক্রোধ, আনন্দ, আত্মতৃপ্তি, বিষাদ, কোনকিছুই দৃশ্যমান নয়। আমি রূপক আর রঙের সাহায্যে, বিমূর্ত আকারে, আমার মতো করে সেগুলো ক্যানভাসে তুলে ধরার চেষ্টা করেছি। এটা ছিল আমার জন্য একটা নতুন সময় যখন আমি নিজের মনকে শুধু নিজেই সাহায্য করেছি।’

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর