Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি সিন্ডিকেট নির্বাচন: হলুদ দলের সংখ্যাগরিষ্ঠ প্রার্থী জয়ী

চবি করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২৩ ১৮:৪৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেটে চার শিক্ষক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। চারটি পদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষকদের প্যানেল ‘হলুদ দল’ দু’টি, একটিতে একই প্যানেলের বিদ্রোহী একজন এবং বাংলাদেশি জাতীয়তাবাদের আদর্শে উজ্জীবিত বিএনপি-জামায়াতপন্থী ‘সাদা দল’ একটি পদে নির্বাচিত হয়েছে।

সোমবার (৬ মার্চ) সকাল ৯টা দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ভোট অনুষ্ঠিত হয়। পরে ফলাফল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন সাদা দলের প্রার্থী ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. অধ্যাপক ড. শামীম উদ্দিন খান।

সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন হলুদ দলের ‘বিদ্রোহী’ প্রার্থী অর্থনীতি বিভাগের ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে হলুদ দলের বাংলা বিভাগের মোহাম্মদ আলী এবং প্রভাষক ক্যাটাগরিতে হলুদ দলের ‘বিদ্রোহী’ ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের মো. মোয়াজ্জেম হোসাইন নির্বাচিত হয়েছেন।

এদিকে, সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হলেও ডিন ও প্রভোস্ট ক্যাটাগরিতে নির্বাচন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন জ্যেষ্ঠ শিক্ষকরা।

সারাবাংলা/সিসি/পিটিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাদা দল হলুদ দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর