Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুক্তিযোদ্ধা সংসদে হামলা-ভাংচুর, ১২ জনের বিরুদ্ধে অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ মার্চ ২০২৩ ২২:৩২

মোংলা: বাগেরহাটের মোরেলগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে হামলার ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে মোরেলগঞ্জ থানায় ১২ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

সোমবার (৬ মার্চ) বিকেলে এ অভিযোগ দায়ের করা হয়।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে দুপুরে জরুরি সভা করেছেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড। সভা শেষে কমান্ডার মো. লিয়াকত আলী খান বলেন, অফিসে ঢুকে মুক্তিযোদ্ধাদেরকে লাঞ্ছিত করা হয়েছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

রোববার (৫ মার্চ) রাত ৮টার দিকে খাউলিয়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে হামলার ঘটনাটি ঘটে। অভিযোগ রয়েছে হামলাকারীরা একজন বীর মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করেছে। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আরও নয়জন আহত হয়েছেন।

এসময় অফিসে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুক্তিযোদ্ধা সংসদের ব্যানার তছনছ করা হয়।

পরে ৯৯৯ নম্বরে ফোন দিলে মোরেলগঞ্জ থানা ও নিকটস্থ ফাঁড়ি থেকে পুলিশের পৃথক দুটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। গুরুতর আহত বীর মুক্তিযোদ্ধা শাহআলম মন্টুর ছেলে মাহফুজ হাওলাদারকে (৩৫)  পুলিশের সহযোগিতায় অ্যাম্বুলেন্সে করে মোরেলগঞ্জ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

অপর আহতদের মধ্যে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড খাউলিয়া ইউনিয়ন শাখার সদস্য জাকির হোসেন, মনিরুজ্জামান, মিরাজ আকন, শাহিন আকন, জাকির আল মামুন, জাহাঙ্গীর হাওলাদার, নাছির উদ্দীন বয়াতী, ইদ্রিস শেখ ও সুমন কর স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বিজ্ঞাপন

হামলার শিকার বীর মুক্তিযোদ্ধা বাদল চন্দ্র কর ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই খান বলেন, খাউলিয়া ইউনিয়ন চেয়ারম্যান মাস্টার সাইদুর রহমানের ছেলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুন্নবী পরাগের নেতৃত্ব ১০-১২ জনের একটি দল মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে ঢুকে অতর্কিতে মারধর করে এবং ভাংচুর চালায়।

অভিযুক্ত নুরুন্নবী পরাগ বলেন, বিএনপি ও শিবিরের কিছু লোক শনিবার (৪ মার্চ) রাতে শিবিরের ও বিএনপির একটি অঙ্গসংগঠনের পোস্টার লাগিয়েছে। সেইসব ছেলেরা রোববার রাতে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে ঢুকলে সেখানে তাদের সঙ্গে বাকবিতন্ডা হয়। কিন্তু মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে ভাঙচুরের কোনো ঘটনা ঘটেনি।

মোরেলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুর রহমান বলেন, বিকেলে ১২ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর