Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীতাকুণ্ডে বিস্ফোরণ: ১৬ জনকে আসামি করে মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২৩ ১০:০১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতের ঘটনায় অক্সিজেন কারখানাটির মালিক তিন ভাইসহ ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বিস্ফোরণে নিহত মো. সালাহউদ্দিনের স্ত্রী রোজিনা বেগম বাদী হয়ে সোমবার (৬ মার্চ) রাতে সীতাকুণ্ড থানায় মামলাটি দায়ের করেন।

চট্টগ্রাম জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব মো. আরিফ উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘ভিকটিম সালাহউদ্দিনের স্ত্রী মামলা করেছেন। ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এর মধ্যে তিনজন কারখানার মালিকপক্ষ তিন ভাই।’

তিনজন হলেন- সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মামুন উদ্দীন এবং দুই পরিচালক আশরাফ উদ্দীন ও পারভেজ উদ্দীন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ সারাবাংলাকে বলেন, ‘আসামিদের মধ্যে তিন ভাই ছাড়া বাকি ১৩ জন হলেন ঘটনার সময় কারখানায় কর্তব্যরত অফিসার। এছাড়া কর্তব্যরত বাকি সবাইকে অজ্ঞাতনামা আসামি হিসেবে এজাহারে উল্লেখ করেছেন বাদী।’

অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অভিযোগে দণ্ডবিধির ৩৩৭, ৩৩৮, ৩০৪ ও ৪২৭ ধারায় মামলাটি রেকর্ড করা হয়েছে বলে সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ জানিয়েছেন।

গত শনিবার (৪ মার্চ) বিকেলে সীতাকুণ্ডের ভাটিয়ারি ইউনিয়নের ছোট কুমিরায় সীমা শিল্পগ্রুপের প্রতিষ্ঠান সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেড কারখানায় সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন লেগে যায়। এতে সাতজনের মৃত্যু হয়েছে। আহত ১৯ জন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। নিহতরা হলেন- শামসুল আলম (৫০), ফরিদ (৩৬), রতন লকরেট (৪৫), আব্দুল কাদের (৫০), সালাহউদ্দিন (৩৫), সেলিম রিচিল (৩৮) এবং প্রবেশ লাল শর্মা (৫৫)।

আরও পড়ুন 

সারাবাংলা/আরডি/আইই

টপ নিউজ সীতাকুণ্ডে বিস্ফোরণ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর