Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুলিস্তানে বিস্ফোরণ: উদ্ধার কাজ আপাতত স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মার্চ ২০২৩ ২১:২৮

ঢাকা: রাজধানীর গুলিস্তান ফুলবাড়িয়ার পাশে সিদ্দিক বাজারে একটি ভবনের নিচতলায় বিস্ফোরণ হওয়া ক্ষতিগ্রস্ত ভবনটিতে উদ্ধার কাজ আপাতত বন্ধ রেখেছে ফায়ার সার্ভিস। ভবনটির আশপাশ সিল করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) রাত আটটার দিকে মাইকিং করে এই ঘোষণা দেয় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অপারেশন) মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী এ তথ্য জানান। তিনি জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ বিবেচনায় আধা ঘণ্টারও বেশি সময় ধরে উদ্ধার কাজ স্থগিত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, ভবনটিতে আরও বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। এজন্য আপাতত ভবনটির আশপাশ থেকে বেসরকারি উদ্ধারকর্মী, পুলিশ ও সংশ্লিষ্ট সংস্থার লোকজনকে সরে যেতে অনুরোধ জানানো হয়েছে।

বর্তমানে ওই ভবনটি প্রকৌশলীরা পর্যবেক্ষণ করছেন। তারা ঝুঁকি পর্যালোচনা করে দেখার পর নিরাপদ মনে হলে উদ্ধার কাজ আবার শুরু হবে।

উল্লেখ্য, রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস স্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। আহতরা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ৩৪ জনকে ভর্তি করা হয়েছে। তিনজন অগ্নিদগ্ধকে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট এখনও কাজ করছে।

 

সারাবাংলা/এআই/ইএইচটি

গুলিস্থানে বিস্ফোরণ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর