Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইসিবি’র প্রথম মিটআপ ও কর্মশালা অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
১৫ মার্চ ২০২৩ ২২:১৬

ঢাকা: উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের সুবিধার্থে সামাজিক মাধ্যম ফেসবুকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী গ্রুপ ইনভেস্টর ক্লাব বাংলাদেশের (আইসিবি)-এর প্রথম মিটআপ ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারের বিটিএমসি ভবনের একটি রেস্টুরেন্টে এই মিটআপ ও ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। রাজধানীসহ দেশের বিভিন্নপ্রান্ত থেকে আসা ১২০ জনেরও বেশি উদ্যোক্তা ও বিনিয়োগকারী এই মিলনমেলায় অংশ নেয়। পরে সেখানে ব্যবসা সহায়ক আইন, অ্যাকাউন্টস, ফাইন্যান্স, ভ্যাট ও ট্যাক্সবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা জানিয়ে আইসিবি গ্রুপ অ্যাডমিন লায়ন মো. কাওসার বলেন, ‘আমরা স্বপ্রণোদিত হয়ে দেশীয় উদ্যোক্তা ও বিনিয়োগকারীদের সংযোগ স্থাপন করে দিচ্ছি এই ক্লাবের মাধ্যমে। যেখানে একজন উদ্যোক্তা খুব সহজেই তার ব্যবসায়িক পার্টনার অথবা বিনিয়োগকারী খুঁজে নিতে পারেন।’

গ্রুপের আরেক অ্যাডমিন শাহনেওয়াজ খান বলেন, ‘উদ্যোক্তাদের বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরি ও ব্যবসা সম্প্রসারণে একনিষ্ঠভাবে কাজ করে যাবে ইনভেস্টর ক্লাব বাংলাদেশ।’

আইসিবি গ্রুপের মাধ্যমে বিনিয়োগ পাওয়া কয়েকজন উদ্যোক্তা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন এবং যারা বিনিয়োগ সংগ্রহ করতে চান তাদের নানা পরামর্শ দেন। এছাড়া অনুষ্ঠানে আগত কয়েকজন বিনিয়োগকারী ও প্রাতিষ্ঠানিক কর্তাব্যক্তি আইসিবির মাধ্যমে ভালো ও লাভজনক উদ্যোগে বিনিয়োগের আশ্বাস দেন।

অনুষ্ঠানের একটি পর্বে বিনিয়োগ আহ্বান জানিয়ে কয়েকটি প্রকল্প উপস্থাপন করা হয়, যেগুলিতে বিনিয়োগকারীরা বেশ আগ্রহ প্রকাশ করেন। অনুষ্ঠান শেষে সবাইকে সার্টিফিকেট ও বিশেষ অবদানের জন্য ক্রেস্ট প্রদান করা হয়।

সারাবাংলা/পিটিএম

আইসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর