Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার ৪ কেন্দ্রে ঢাবির রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন শনিবার

ঢাবি করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২৩ ২৩:০৫

ঢাকা: ঢাকার ভেতরে চারটি ভোটকেন্দ্রে আগামীকাল অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন ২০২৩-এর সর্বশেষ ধাপের নির্বাচন।

শনিবার (১৮ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন, ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি), ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব এবং শারীরিক কেন্দ্র—এই চারটি কেন্দ্রে শুরু হবে ভোটগ্রহণ। সকাল ৯টায় শুরু হয়ে এ কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এর আগে, তিন ধাপে ঢাকার বাইরে ৪ মার্চ ২৯টি, ১১ মার্চ ৯টি এবং ১৪ মার্চ ৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। আগামীকাল শেষ ধাপের নির্বাচন শেষে ১৯ মার্চ ঘোষণা করা হবে ফলাফল।

এদিকে, আগামীকাল অনুষ্ঠেয় নির্বাচনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন কেন্দ্রে ১ থেকে ১৬,০০০ পর্যন্ত, ছাত্র-শিক্ষক কেন্দ্রে ১৬,০০১ থেকে ৩২,০০০ পর্যন্ত, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাব কেন্দ্রে ৩২,০০১ থেকে ৪৮,০০০ পর্যন্ত এবং শারীরিক কেন্দ্রে ৪৮,০০১ থেকে ৫৯ হাজার ৩২০ পর্যন্ত রেজিস্ট্রেশন নম্বরধারীরা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

প্রসঙ্গত, ২৫ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচন করতে ভোট দিচ্ছেন সর্বমোট ৬০ হাজার ২৫৯ জন ভোটার। এবারের নির্বাচনে আওয়ামীপন্থী গ্র্যাজুয়েটরা পূর্ণ প্যানেলে অংশ নিচ্ছেন। অনুপস্থিত বিএনপিপন্থীদের প্যানেল। প্রথমে প্যানেল দিলেও পরে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন জামায়াতপন্থী গ্র্যাজুয়েটরা অনুপস্থিত।

এদিকে, বঙ্গবন্ধুর আদর্শ লালন করা ‘টিম অপরাজেয়’ নামে নয়জনের একটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে নির্বাচনে।

সারাবাংলা/আরআইআর/একে

গ্রাজুয়েট নির্বাচন ঢাকা ঢাকা বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর