Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্য হলেন ইঞ্জি. মোশাররফ হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ মার্চ ২০২৩ ১৯:৫৯

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তার ওপর অর্পিত ক্ষমতাবলে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্য পদে মনোনয়ন প্রদান করেছেন।

রোববার (১৯ মার্চ) দলের দপতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতবছর ২২তম জাতীয় সম্মেলনে পুনরায় দলীয় সভাপতি নির্বাচিত হয়ে সংসদীয় বোর্ড গঠন করেন শেখ হাসিনা। এই সংসদীয় বোর্ড সংসদীয় আসনগুলোতে মনোনয়ন দিয়ে থাকে। আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভাপতি শেখ হাসিনা। বোর্ডের বাকি সদস্য হলেন আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসানাত আব্দুল্লাহ, কাজী জাফর উল্যাহ, রমেশ চন্দ্র সেন, ওবায়দুল কাদের, মো. রাশিদুল আলম ও ডা. দীপু মনি।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ১৯৭০-এর নির্বাচনে মীরসরাই আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন।

মুক্তিযুদ্ধে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বপরূপ বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে বাংলাদেশ সরকার ২০১৯ সালে স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে। স্বাধীনতা-পরবর্তী ১৯৭৩, ১৯৮৬, ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৮৬ সালে জাতীয় সংসদে তিনি বিরোধীদলীয় চিফ হুইপের এবং ১৯৯৬ সালে অত্যন্ত দক্ষতা ও সততার সঙ্গে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের বেসামরিক বিমান পরিবহন, পর্যটন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮০, ২০০৪ ও ২০১২ সালে সভাপতি এবং একই সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি চতুর্থবারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সংসদীয় মনোনয়ন বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর