Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুতুববাগের তোরণ ভেঙে দিয়েছে ডিএনসিসি


১৭ ডিসেম্বর ২০১৭ ১৭:৫৯

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা :  কুতুববাগ দরবার শরীফের বার্ষিক ওরশের জন্য অনুমতি ছাড়াই ঢাকার ফার্মগেইটে শহীদ আনোয়ারা পার্কে বানানো অস্থায়ী তোরণ ভেঙে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন(ডিএনসিসি)। ওরসে আসা লোকজনের জন্য পার্কের ভেতরে মঞ্চ তৈরির জন্য রাখা বাঁশ এবং অন্যান্য সরঞ্জামও জব্দ করা হয়েছে।

রোববার সকালে উত্তর সিটি করপোরেশনের অঞ্চল ৫ এর নির্বাহী কর্মকর্তা অজিয়র রহমানের নেতৃত্বে একটি দল এই অভিযান চালায়। বেলা সাড়ে ৯টা পর্যন্ত অভিযান চলে।

কুতুববাগের মাহফিল হবে আগামী বছরের ২৫ ও ২৬ জানুয়ারি। এরই মধ্যে তারা শুরু করেছে মাঠ দখলের কার্যক্রম। কয়েকটি বড় বড় গেটের বাঁশ লাগানোর কাজ শেষ। এ ছাড়া মাঠের মধ্যে কয়েক হাজার বাঁশ ফেলে ইতোমধ্যে মাঠের এক-তৃতীয়াংশ দখলে নেওয়া হয়েছে। মাহফিলের প্রস্তুতির কাজ চলছিলো পুরোদমে।

এ আয়োজন ঘিরে প্রায় মাসব্যাপী মঞ্চ সাজানোর কাজ, আলোকসজ্জা, এবং দান হিসাবে আসা পশু ইন্দিরা রোড ও খামারবাড়িতে রাখার কারণে প্রতিবছরই দুর্ভোগের অভিযোগ করে আসছিলেন স্থানীয় বাসিন্দারা।

এলাকাবাসীরা সাংবাদিকদের জানায়, মাত্র দুই দিনের মাহফিলের কথা বলে প্রায় দুই মাস কুতুববাগ এই মাঠ দখলে নেয়।

অভিযোগের পরিপ্রেক্ষিতে গতবছর সিটি করপোরেশন হস্তক্ষেপ করলে সংক্ষিপ্ত আকারে ওই ওরশের আয়োজন করে কুতুববাগীরা। সে সময় তারা প্রতিশ্রুতি দেন, এরপর আর ফার্মগেইটে এ আয়োজন না করে আয়োজনটি ঢাকার বাইরে সরিয়ে নেওয়া হবে।

সে বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে সিটি করপোরেশনের কর্মকর্তা অজিয়র রহমান সাংবাদিকদের বলেন, তারা গত বছর আমাদের কমিটমেন্ট দিয়েছিল যে গত বছরই শেষ। এরপর তারা বাইরে করবে। বাইরে বলতে আনোয়ারা পার্কের বাইরে নয়, ঢাকার বাইরে নিয়ে যাওয়ার লিখিত প্রতিশ্রুতি দিয়েছিল তারা। কিন্তু তারা সেই শর্ত এবার লঙ্ঘন করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

কুতুববাগ দরবার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর