Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানের প্রথম জুমায় বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২৩ ১৪:২৮

ঢাকা: পবিত্র মাহে রমজানের প্রথম জুমায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল দেখা গেছে। শুক্রবার (২৪ মার্চ) দুপুর ১২টার আগ থেকেই মুসল্লিরা মসজিদে আসতে শুরু করেন। খুতবার আগেই পরিপূর্ণ হয়ে যায় মসজিদের প্রতিটি স্তর।

নামাজ শেষে দীর্ঘ মোনাজাতে জাতির জন্য সার্বিক মঙ্গল কামনায় দোয়া করেন মসজিদের খতিব মুফতি রুহুল আমিন। এছাড়া খুতবায় মসজিদের খতিব রমজান মাসের রোজা রাখার ফজিলত সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

বিজ্ঞাপন

প্রচণ্ড রোদে নামাজ শেষে বেশিরভাগ মুসল্লি আশপাশের ছায়াযুক্ত জায়গায় আশ্রয় নেন। তবে রোদ উপেক্ষা করে অনেকেই রাস্তায় পাশে দাঁড়িয়ে মোনাজাতে অংশ নেন।

নামাজ পড়তে আসা মুসল্লিরা জানান, আশপাশে অনেক বড় বড় মসজিদ রয়েছে। তারপরও তারা বায়তুল মোকাররমে এসেছেন এখানে বড় জামাত হয় বলে। একসঙ্গে অনেক মানুষ দোয়া করেন। এছাড়া আজ পবিত্র রমজান মাসের প্রথম জুমা। কোনভাবেই বায়তুল মোকাররম মসজিদের জমায়েত মিস করতে চাননি তারা।

গাজীপুর থেকে ঢাকার গুলিস্তানের পাতাল মার্কেটে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইস কিনতে এসেছেন মুসতাহিদুর রহমান। তিনি বলেন, ‘আজ যেহেতু ঢাকায় আসছি, তাই জাতীয় মসজিদে নামাজ পড়বো। মনে থেকে এই জায়গায় নামাজ পড়তে ইচ্ছে করেছে। আজ পবিত্র জুমার দিন, রোজার প্রথম শুক্রবার। আজকের এই বিশেষ দিনটা কোনভাবেই মিস করতে চাইনি। এজন্য সাড়ে ১২টার আগে বায়তুল মোকাররম মসজিদে চলে এসেছি।’

মতিঝিল থেকে বায়তুল মোকাররম মসজিদে নামাজ পড়তে এসেছেন যুবক রাকিব। তিনি বলেন, ‘আজ পবিত্র রমজান মাসের প্রথম জুমা। অনেক ফজিলতময় দিন। অনেক মানুষ একসঙ্গে মোনাজাতে অংশ নেন। সব মিলিয়ে একটা ভালো লাগা কাজ করে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

টপ নিউজ বায়তুল মোকাররম মুসল্লিদের ঢল রমজান রোজা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর