Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলমান ‘লড়াই-সংগ্রাম’ চালিয়ে যাওয়ার শপথ ফখরুলের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২৩ ১১:০৪

ঢাকা: ‘ভোটাধিকার ফিরিয়ে আনা’ এবং ‘গণতন্ত্র পুনরুদ্ধারে’ চলমান ‘লড়াই-সংগ্রাম’ চালিয়ে যাওয়ার শপথ নিয়েছে বিএনপি।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রোববার (২৬ মার্চ) সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান শহিদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ শপথের কথা জানান।

তিনি বলেন, ‘আমরা যখন মুক্তিযুদ্ধ করেছিলাম শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ঘোষণার মধ্য দিয়ে, তখন আমাদের স্বপ্ন ছিল- আমরা একটা স্বাধীন, সার্বভৌম এবং গণতান্ত্রিক রাষ্ট্র পাব। কিন্তু দুর্ভাগ্য আমাদের, ৫১ বছর পরও আমাদের আজ গণতন্ত্রের জন্য প্রাণ দিতে হচ্ছে, লড়াই করতে হচ্ছে। আমাদের ভোটের অধিকার আজকে হারিয়ে গেছে, আমাদের কথা বলার অধিকার আজকে হারিয়ে গেছে, সাংবাদিকদের সত্য কথা লেখার অধিকার হারিয়ে গেছে। দেশে সত্যিকার অর্থে কর্তৃত্ববাদী, ফ্যাসিবাদ প্রতিষ্ঠা পেয়েছে।’

মির্জা ফখরুল বলেন, ‘আমরা এখন গণতন্ত্র উদ্ধারের জন্য লড়াই করছি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে। আমাদের দুর্ভাগ্য স্বাধীনতার ঘোষক শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সহধর্মিণী প্রথম নারী মুক্তিযোদ্ধা, তাকে আজ শুধু গণতন্ত্র চাওয়ার অপরাধে বন্দি করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলায় হয়রানি করা হচ্ছে।’

‘আজকে এই মহান দিনে আমরা শপথ গ্রহণ করছি- গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য, ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য, মানুষের এই দুঃখ-কষ্ট— চাল-ডাল-তেলের দাম যেভাবে বেড়েছে, তাকে সহনীয় পর্যায়ে আনার জন্য এবং দেশকে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করবার জন্য আমরা যে সংগ্রাম শুরু করেছি, সেই সংগ্রাম চালিয়ে যাব’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির পক্ষ থেকে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পাশাপাশি জাতির শ্রেষ্ঠ সন্তান শহিদ মুক্তিযোদ্ধা এবং প্রয়াত জাতীয় নেতাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, খায়রুল কবির খোকন, হাবীন-উন-নবী খান সোহেল, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য নাজিম উদ্দীন আলম, ঢাকা উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকসহ অনেকে।

সারাবাংলা/এজেড/এমও

ফখরুল মির্জা ফখরুল ইসলাম আলমগীর লড়াই-সংগ্রাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর