Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরি বললেই কি সব সমস্যার সমাধান হয়ে যায়’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২৩ ১৩:১০

ফাইল ছবি

ঢাকা: সম্প্রতি প্রথম আলো অনলাইনে প্রকাশিত এক সংবাদের ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটা বাচ্চার হাতে ১০ টাকা দিয়ে ভুল নাম-পরিচয় দিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করা কোনো দায়িত্বশীলতার মধ্যে পড়ে না। এতো বড় মিথ্যা রিপোর্ট, সরি বললেই কী সব সমস্যার সমাধান হয়ে যায়?

সমসাময়িক বিষয় নিয়ে বুধবার (২৯ মার্চ) দুপুরে সচিবালয়ে জরুরি সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ এ কথা বলেন। সংবাদ সম্মেলনের শুরুতেই তিনি প্রথম আলোয় প্রকাশিত ওই সংবাদ প্রসঙ্গে কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের প্রশ্ন তুলে বলেন, এগুলো কি সাংবাদিকতা? নবীনগরে স্বাধীনতা দিবসে একটি বাচ্চার হাতে ১০  টাকা দিয়ে চাল ডালের প্রেক্ষাপট তুলে ধরেছে। ওই বাচ্চার কি এসব বলার বিচার বুদ্ধি হয়েছে? তার নামে এক খবর প্রচার করে ভাইরাল করা হলো। এটা কি সাংবাদিকতা? এ রকম মিথ্যা? ছেলেটার নাম সবুজ তাকে বানানো হলো জাকির হোসেন। একটা বাচ্চাকে নিয়ে রাজনীতির খেলা সংবাদপত্র কেন করবে? একটা বাচ্চার নামে পলিটিক্যালি মোটিভেটেড নিউজ কেন হবে?

তিনি বলেন, এটা কোনো দায়িত্বশীল সংবাদপত্রের কাছ থেকে আশা করা যায় না।

এসময় সাংবাদিকরা প্রশ্ন করেন, প্রথম আলো ওই সংবাদ সংশোধন করেছে। তাদের সাভার প্রতিনিধিকে সিআইডি তুলে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কিসের সংশোধন? এতো বড় মিথ্যা রিপোর্ট, সরি বললেই কি সব সমস্যার সমাধান হয়ে যায়? এটা একটা অপরাধ।

তবে এ ঘটনায় প্রথম আলোর সংশ্লিষ্ট রিপোর্টারকে সিআইডি পরিচয়ে তুলে নেওয়া হয়েছে এমন তথ্য তিনি জানেন না বলেও উল্লেখ করেন। ওবায়দুল কাদের বলেন, যে বিষয়ে আমি জানি না তা নিয়ে কথা বলতে চাই না। এটা আমাকে জানতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/আইই

ওবায়দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর