Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মধ্যরাতে প্রথম আলো সম্পাদক-প্রতিবেদকের বিরুদ্ধে আরও মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ মার্চ ২০২৩ ১০:৫৩

মতিউর রহমান, ফাইল ছবি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনে প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২৯ মার্চ) মধ্যরাতে রাজধানীর রমনা থানায় এই মামলা করা হয়।

ডিজিটাল নিরাপত্তা আইনের এই মামলায় ঢাকার সাভারে কর্মরত দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসকেও আসামি করা হয়। এছাড়া মামলায় ক্যামেরাম্যানের নামও যুক্ত করা হয়েছে।

অ্যাডভোকেট মশিউর রহমান মালেক নামে এক ব্যক্তি এই মামলার বাদী বলে জানা গেছে। তিনি বরগুনার বেতাগী থানার বাসিন্দা বলে জানা গেছে।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ এর (২), ৩১, ৩৫ আনা অভিযোগে বলা হয়েছে, আসামিরা প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়া ব্যবহার করে রাষ্ট্রের ভাবমূর্তি বা সুনাম ক্ষুন্ন করে এবং বিভ্রান্তি ছড়াতে মিথ্যা তথ্য প্রচার করেছে।

এর আগে, ঢাকার সাভারে কর্মরত দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। তাকে বুধবার (২৯ মার্চ) ভোর ৪টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্য পরিচয়ে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল।

পরে বুধবার (২৯ মার্চ) দুপুর দুইটার দিকে গোলাম কিবরিয়া নামের এক যুবকের মামলায় শামসুজ্জামান শামসকে গ্রেফতার দেখানো হয়। মামলার এজাহারে উল্লেখ করা হয়ে, দ্রব্যমূল্য নিয়ে প্রথম আলোর করা নিউজটি দেখে ওই ব্যক্তি সংক্ষুব্ধ হয়েছেন।

সারাবাংলা/ইউজে/এমও

ডিজিটাল নিরাপত্তা আইন প্রথম আলো সম্পাদক মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর