Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ এপ্রিল থেকে মেট্রোরেল চলবে দুপুর ২টা পর্যন্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ মার্চ ২০২৩ ১৬:০৮

ঢাকা: মেট্রোরেলের যাত্রী পরিষেবার সময় বাড়ছে। আগামী ৫ এপ্রিল থেকে দুপুর ২টা পর্যন্ত যাত্রী নিয়ে মেট্রোরেল চলাচল করবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

বৃহস্পতিবার (৩) মার্চ) দুপুরে প্রবাসী কল্যাণ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। বর্তমান সময়সূচি অনুযায়ী মেট্রোরেল সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত চলাচল করে। তবে টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হয় সকাল ৮টায়।

বিজ্ঞাপন

ডিএমটিসিএলের এমডি বলেন, ‘ক্রমান্বয়ে সময় বৃদ্ধির লক্ষ্যে আগামী ৫ এপ্রিল থেকে মেট্রোরেল চলাচলের সময় বাড়ানো হবে। আগামী ৫ এপ্রিল সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ট্রেন চলবে।’

এছাড়া শুক্রবার (৩১ মার্চ) থেকে উত্তরা দক্ষিণ ও শেওড়াপাড়া স্টেশনে মেট্রোরেল থামবে বলেও জানান তিনি। স্টেশন দু’টি পরিচালনা সমন্বয় করতে দুইটা আলাদা টিম গঠন করা হয়েছে।

এর আগে, গত ১৫ মার্চ চালু করা হয় মিরপুর-১১ ও কাজীপাড়া স্টেশন। তারও আগে উত্তরা উত্তর, আগারগাঁও, পল্লবী, উত্তরা সেন্টার ও মিরপুর-১০ চালু করা হয়।

গত বছরের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের লাইন-৬ এর উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটার উড়াল রেলপথের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট পৌনে বারো কিলোমিটার অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর দিন থেকে বাণিজ্যিকভাবে চলাচল শুরু করে মেট্রোরেল।

গত ৯ মার্চ ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক জানিয়েছিলেন, মেট্রোরেল বাণিজ্যিকভাবে চলাচল শুরুর পর থেকে ৯ মার্চ পর্যন্ত মেট্রোরেলে ৭ লাখ ৯০ হাজার যাত্রী পরিবহন করা হয়েছে। এতে রাজস্ব আয় হয়েছে ৪ কোটি ৭৬ লাখ টাকা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, প্রাথমিক পরিকল্পনায় উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০.১০ কিলোমিটার নির্মাণের কথা ছিলো। পরে সংশোধন করে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১.১৬ কিলোমিটার বাড়ানো হয়।

সারাবাংলা/জেআর/এমও

মেট্রোরেল যাত্রী পরিষেবা

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর