Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুনে ক্ষতিগ্রস্ত ৫ হাজার ব্যবসায়ী: ত্রাণমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১৯:০১

ঢাকা: ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান বলেছেন, অগ্নিকাণ্ডে বঙ্গবাজারসহ ছয়টি মার্কেট ক্ষতিগ্রস্ত হয়েছে। এ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী পাঁচ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী এই অগ্নিকাণ্ডে সম্পূর্ণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঈদের আগে তারা বিক্রি করার জন্য অনেক মালামাল কিনেছিল। যা অধিকাংশ পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। যদিও পুলিশের সহায়তায় অনেক মালপত্র উদ্ধার করে নিরাপদ জায়গায় সরানো হয়েছে। তবে বিপুল ক্ষয়ক্ষতি হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৪ এপ্রিল) বঙ্গবাজারে অগ্নিকাণ্ড নিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বুড়িগঙ্গা হলে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। তদন্ত কমিটির রিপোর্ট পেলে বলতে পারব। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই এই দুর্ঘটনা মোকাবিলায় ব্যবস্থা তদারকি ও সমন্বয় করছেন। প্রধানমন্ত্রী জানিয়েছেন তদন্ত করে ক্ষয়ক্ষতি নিরূপণের পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য তিনি কাজ করবেন।’

এছাড়াও ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসনকে আহতদের জন্য এখনই পনেরো হাজার টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানান মন্ত্রী। বঙ্গবাজারের ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের আহত কর্মীদের চিকিৎসার জন্য বিশেষ টিম গঠন করা হয়েছে।

সারাবাংলা/আরএফ/একে

টপ নিউজ প্রধানমন্ত্রী বঙ্গবাজার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর