Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ব্যবসায়ীদের বিরোধ থেকে আগুন কিনা খতিয়ে দেখা হচ্ছে’

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ এপ্রিল ২০২৩ ১৬:২৪

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে মার্কেটের জায়গায় বহুতল ভবন নির্মাণ নিয়ে ব্যবসায়ীদের মধ্যে বিরোধ ছিল, এই দ্বন্দ্বের কারণে সেখানে আগুনের ঘটনা ঘটেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) আয়োজিত ‘কিশোর অপরাধ বৃদ্ধির কারণ নিয়ে ছায়া সংসদ’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

খন্দকার গোলাম ফারুক বলেন, বঙ্গবাজারে আগুনের কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিস তদন্ত কমিটি করেছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছেন। তদন্তে বেরিয়ে আসবে আগুন লাগার মুল কারণ।

ফায়ার সার্ভিসের অফিসে হামলা পূর্বপরিকল্পিত দাবি করে কমিশনার বলেন, ফায়ার সার্ভিসের কর্মী ও কার্যালয়ে হামলায় অংশ নেওয়া ১১ জনকে আটক করা হয়েছে। তাদের উদ্দেশ খতিয়ে দেখা হচ্ছে।

ঢাকার আদালত থেকে জঙ্গি আসামি ছিনতাইয়ের ঘটনায় মূল সমন্বয়ক ফাতিয়া তাসনিম শিখা ও তার আশ্রয়দাতা হুসনা আক্তার হুসনাকে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে সিটিটিসি। এদের মধ্যে ফাতিয়া তাসনিম শিখা পালিয়ে যাওয়া জঙ্গি আবু সিদ্দিক সোহেলের স্ত্রী। তবে ছিনতাই করে নিয়ে যাওয়া জঙ্গিদের গ্রেফতার করা যাচ্ছে না কেন? জানতে চাইলে তিনি বলেন, তারা স্বাভাবিক মোবাইল বা তথ্যপ্রযুক্তি ব্যবহার না করায় ধরা কঠিন হয়ে গেছে।

কিশোর গ্যাং নিয়ে ভবিষ্যত করণীয় সম্পর্কে তিনি বলেন, রাষ্ট্রের সকলকে কিশোরদের প্রতি নজর দিতে হবে। কারণ এদের থামাতে না পারলে বড় হয়ে এরা ভয়ঙ্কর অপরাধী হয়ে উঠবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসতে হবে। পাড়া মহল্লায় যদি কিশোরদের গ্যাং তৈরি হতে দেওয়া না যায় তাহলে তারা অন্য এলাকায় গিয়ে একত্রিত হতে পারবে না। অভিভাবক থেকে শুরু করে পাড়ার সবাই মিলে এই অপরাধী চক্রকে থামাতে হবে।

সারাবাংলা/ইউজে/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর