Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির নির্বাচন বিমুখতা গণতন্ত্র বিমুখতার শামিল: তথ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ এপ্রিল ২০২৩ ১৬:২৭

ঢাকা: বিএনপির নির্বাচন বিমুখতা গণতন্ত্র বিমুখতার শামিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, নির্বাচন থেকে পালিয়ে বেড়ানো বিএনপির জন্য শুভ হচ্ছে না, হয়নি।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমরা চাই সিটি করপোরেশন নির্বাচনসহ সব নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশগ্রহণ করুক। তবে যেকোনো রাজনৈতিক দল সিদ্ধান্ত নিতে পারে, সেটি তাদের নিজস্ব ব্যাপার, নির্বাচনে অংশগ্রহণ করবে কি না। কিন্তু বিএনপির মধ্যে নির্বাচন নিয়ে সব সময় দোদুল্যমানতা থাকে। তারা কোনো কোনো সিটি নির্বাচনে অংশগ্রহণ করেছে, আবার কোনো কোনোটাতে করেনি। এই দোদুল্যমানতাই বিএনপির জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

হাছান মাহমুদ বলেন, বিএনপি তাদের আন্দোলনের অংশ হিসেবে সিটি নির্বাচনে অংশ নিতে পারতো। তাদের জন্য সেটি ভালো হতো এবং তারা তাদের জনপ্রিয়তা যাচাই করতে পারতো। নির্বাচন কেমন হচ্ছে সেটিও তারা পরখ করতে পারতো। নির্বাচন থেকে পালিয়ে বেড়ানো বিএনপির জন্য শুভ হচ্ছে না, হয়নি।

তিনি বলেন, কুমিল্লা সিটিতে একটি প্রতিদ্বন্দ্বীতামূলক নির্বাচন হয়েছে। এই সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে সেটি নির্বাচন কমিশন ইতোমধ্যে নিশ্চিত করেছে এবং সরকার সব সময় নির্বাচন কমিশনকে ফেসিলেটেড করেছে। সুতরাং বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করে সেটিই তাদের জন্য মঙ্গলজনক, গণতন্ত্রের জন্যও মঙ্গলজনক।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনইউ

টপ নিউজ তথ্যমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর