Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহজালালে ৫টি সোনারবার ও ৫০টি চেইনসহ ক্যাবের গাড়িচালক আটক

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ এপ্রিল ২০২৩ ১৪:৩৯

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিভিল অ্যাভিয়েশনের গাড়িচালক সালেহকুজ্জামানকে পাঁচটি সোনারবার ও ৫০টি স্বর্ণের চেইনসহ আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার ( ১৪ এপ্রিল) দুপুরে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, ড্রাইভার সালেকুজ্জামান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২১ নম্বর গেইট ব্যবহার করে টার্মিনালের ভেতরে প্রবেশ করেন। এরপর ১ নম্বর লাগেজ বেল্টের টয়লেট থেকে সোনারবার ও চেইনগুলো সংগ্রহ করেন। এর পর সেগুলো নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার আচরণ এবং মুভমেন্ট দেখে এপিবিএনের গোয়েন্দা দলের সন্দেহ হয়। তখন তাকে আটক করা হয় এবং জিজ্ঞাসাবাদের জন্য এপিবিএন অফিসে নিয়ে আসা হয়।

জিয়াউল হক আরও জানান, এপিবিএনের অফিসে এনে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন। তবে এক পর্যায়ে সোনা চোরাচালানের কথা স্বীকার করেন। এর পর তার শরীর তল্লাশির করতে গেলে তিনি নিজেই সোনার প্যাকেটগুলো বের করে দেন। সোনারবারগুলো কালো স্কচটেপে এবং চেইনগুলো সাদা স্কচটেপে মোড়ানো ছিল। কালো স্কচটেপ থেকে থেকে পাওয়া সোনার বারগুলোর ওজন ৪৯৯.৬২ গ্রাম। এছাড়া সাদা স্কচটেপে মোড়ানো সোনার চেইন ও ব্রেসলেটের ওজন ৩২৩.৯০ গ্রাম। সবমিলে ৮২৩.৫২ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৮২ লাখ টাকা।

জিয়াউল হক জানান, ঈদকে সামনে রেখে একটি চক্র বিমানবন্দরকে ব্যবহার করে চোরাচালানে সক্রিয় হয়েছে। এই ধরনের প্রচেষ্টা প্রতিহত করতে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন গত ১২ এপ্রিল থেকে চোরাচালানবিরোধী বিশেষ অভিযান চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় আজকের অভিযানের এই সোনা উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

এর আগে, গত ১২ এপ্রিল অভিযান শুরুর প্রথম দিনেও প্রায় ১ কেজি সোনা, ১০৭টি মোবাইল, বিপুল পরিমাণ সিগারেট ও শুল্কযোগ্য কসমেটিকস উদ্ধার করে এপিবিএন। এই অভিযান আরও জোরদার করা হবে।

সারাবাংলা/এসজে/পিটিএম

চেইন সোনার বার

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর