Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে চলবে ২০ ফেরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ এপ্রিল ২০২৩ ১৩:২৩

মানিকগঞ্জ: দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের আসন্ন ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি বাড়ানো হয়েছে। তবে পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে এ রুটে যাত্রী ভোগান্তি অনেকাংশে কমে গেছে। কারণ পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে ওই সব অঞ্চলের বেশির ভাগ মানুষ সেতুর ওপর দিয়ে যাতায়াত করছেন। ফলে এবারের ঈদে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে পদ্মা পাড়ি দিতে পাবরে বলে মনে করছেন ঘাট কর্র্তৃপক্ষ।

পাটুরিয়া ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন, ঈদে যাতায়াতের সুবিধার্থে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ২০টি ফেরি চলাচল করবে। আগে ১৮টি ফেরির সঙ্গে দু’টি সংযুক্তি করায় ফেরি সংকট নেই। এর মধ্যে বড় ফেরি রো রো ১০টি, মাঝারী ইউটিলিটি ৫টি, ছোট কেটাইপ তিনটি ও দু’টি ড্রাম ফেরি চলাচল করবে। এছাড়া এই নৌ রুটে যাত্রী পারাপারের জন্য ছোট বড় ৩৩টি লঞ্চ চলাচল করবে। অপরদিকে পার্শ্ববর্তী আরিচা-কাজীরহাট নৌরুটে ছোট-বড় ছয়টি ফেরি এবারের ঈদে চলাচল করবে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটে ব্যবস্থাপক মো. আব্দুস সালাম বলেন, আসন্ন ঈদে যাত্রী ও যানবাহন পারাপারে ইতোমধ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কোনো বিষয়ে আমাদের প্রস্তুতির ঘাটতি নেই। উপরের সিদ্ধান্ত মতে ঈদের তিনদিন আগে ও পরে পচনশীল পণ্যবাহী ট্রাক ছাড়া সকল ট্রাক পারাপার বন্ধ রাখা হবে।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের নির্বাহী প্রকৌশলী মো. রুবেলুজ্জামান বলেন, এরইমধ্যে পাটুরিয়া-দৌলতদিয়া রুটের বহরে থাকা সকল ফেরির টুকিটাকি মেরামতের কাজ শেষ করা হয়েছে। এছাড়া ফেরি চলার সময় কোনো ধরনের যান্ত্রিক সমস্যা দেখা দিলে তাৎক্ষণিক ভাসমান মধুমতি কারখানায় মেরামত করে হবে।

সারাবাংলা/ইআ

ঈদ যাত্রা টপ নিউজ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ফেরি চলাচল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর