Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথম আলো সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২৩ ২০:১৬

রংপুর: নদ দখল নিয়ে প্রথম আলোতে সংবাদ প্রকাশের জেরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে পত্রিকাটির সম্পাদক মতিউর রহমানসহ চার জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য বিচারক রংপুর সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৭ এপ্রিল) মামলার আবেদন করেছেন কুড়িগ্রামের রাজারহাট উপজেলা আওয়ামী কৃষক লীগের সভাপতি অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী।

‘নদের জমি বেচছেন কৃষক লীগ নেতা’ শিরোনামে সম্প্রতি প্রথম আলোতে প্রতিবেদন প্রকাশ করা হয়। এরই জেরে প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, পত্রিকার বার্তা সম্পাদক রাজিব হাসান, প্রতিবেদক জহির রায়হান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড. তুহিন ওয়াদুদকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ১০ জানুয়ারি কুড়িগ্রামের রাজারহাটে চাকিরপশার নালাকে নদ হিসেবে উল্লেখ করে প্রথম আলোতে সংবাদ প্রকাশ করা হয়। প্রতিবেদনে মামলার বাদী অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলীকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। এই প্রতিবেদন সামাজিক মাধ্যম ফেসবুকে শেয়ার করা হয়।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী সামছুল হুদা সাংবাদিকদের বলেন, ‘বিচারক মামলার আবেদন আমলে নিয়ে এর সত্যতা যাচাইয়ের জন্য পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আশা করি ন্যায় বিচার পাব।’

মামলার বিষয়ে অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন, ‘কুড়িগ্রাম জেলা প্রশাসনের তালিকাভুক্ত দখলদাররা চাকিরপশার নদের প্রায় ৩৪ একর জমি দখল করেছেন। আমরা জমি উদ্ধারের জন্য আন্দোলন করছি। দখলদারদের স্বার্থে আঘাত লাগায় মামলা করা হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

প্রথম আলো মামলা সম্পাদক

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর