Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্যটকে মুখরিত খাগড়াছড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০২৩ ১৪:১৫

খাগড়াছড়ি: ঈদের ছুটিতে হাজারও পর্যটকের পদচারনায় সরগরম খাগড়াছড়ির বিভিন্ন পর্যটন স্থান। প্রত্যাশিত পর্যটক পেয়ে খুশি পর্যটন সংশ্লিষ্টরা।

খাগড়াছড়ি আলুটিলা পর্যটনের টিকেট কাউন্টার ইনচার্জ কোকোনাথ ত্রিপুরা বলেন, ঈদের ছুটিতে প্রচুর পর্যটক এসেছে। সকাল থেকে রাত পর্যন্ত গড়ে ১০-১৫ হাজার পর্যটক আলুটিলা ভ্রমণ করছে। গড়ে ৭০ হাজার থেকে এক লাখ টাকা আয় হচ্ছে।

এ ছাড়া পর্যটকদের জন্য স্থানীয় উপজাতি জনগোষ্ঠীর শিল্পীদের পরিবেশনায় গান, নাচসহ নানান সাংস্কৃতিক ইভেন্ট রয়েছে এবং পর্যটকেরা সেগুলো দারুন ভাবে উপভোগ করছে বলেও জানান তিনি।

জেলা পরিষদ পার্কের তত্ত্বাবধায়ক মো. সাইফুল ইসলাম বলেন, ঈদের দিন তুলনামূলক পর্যটক ছিল, সেই তুলনায় রোববার আরও বেশি ট্যুরিষ্ট পেয়েছি, আশা করি পুরো সপ্তাহে ভালো ব্যবসা হবে।

ঢাকার মিরপুর থেকে স্বপরিবারে বেড়াতে আসা তামান্না জেরিন জানান, খাগড়াছড়ির পাহাড়, বন,গাছপালা, নদী, গিরি- ঝিরি, পাখ পাখালী, বৈচিত্রময় জনগোষ্ঠীর জীবনাচার দেখে মুগ্ধ। যান্ত্রিক জীবন থেকে কিছুদিন উদার প্রকৃতির সঙ্গে পরিবারের সবাইকে নিয়ে কাটাতে পেরে খুবই খুশি তিনি।

চট্টগ্রাম থেকে আসা মোস্তফা কামাল জানান, তিনি এর আগেও খাগড়াছড়ির বিভিন্ন পর্যটন স্পটে এসেছিলেন, তবে আগের তুলনায় অনেক সুন্দর, গোছালো ও যোগাযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। খাগড়াছড়ির সব সুন্দর ও মন জুড়ানো বলে মন্তব্য করেন তিনি।

খাগড়াছড়ি আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি কল্যান মিত্র বড়ুয়া বলেন, ঈদের ছুটিতে প্রচুর পর্যটক আসায় খুশি। এতে খাগড়াছড়িবাসীর আর্থিক সক্ষমতা বাড়বে বলে মনে করি।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হক বলেন, ঈদের ছুটিতে গড়ে এক লাখ পর্যটক খাগড়াছড়ি আসে। তাদের নিরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রত্যেক পর্যটন স্পটে তিন স্তরের নিরাপত্তা ব্যাবস্থা রাখা হয়েছে। এরপরেও কোনো পর্যটক হয়রানী বা অসুবিধার মুখোমুখি হলে পুলিশকে জানালে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/ইআ

পর্যটক


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর