Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাষ্ট্রপতি হিসেবে আব্দুল হামিদের শেষ কর্মদিবস আজ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০২৩ ১৭:২২

ঢাকা: রাষ্ট্রপতি হিসেবে বঙ্গভবনে আব্দুল হামিদের শেষ কর্মদিবস আজ রোববার (২৩ এপ্রিল)। সোমবার (২৪ এপ্রিল) সকালে বঙ্গভবনে এক শপথ অনুষ্ঠানের মধ্য দিয়ে নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন তিনি। আর এই প্রক্রিয়ার মধ্য দিয়ে রাষ্ট্রপতি হিসাবে দীর্ঘ ১০ বছর দায়িত্ব পালনের ইতি টানবেন তিনি।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ টানা দুই মেয়াদে ১০ বছর বাংলাদেশের রাষ্ট্রপতি ছিলেন। বাংলাদেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে তিনিই সর্বোচ্চ সময় দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন। সোমবার (২৪ এপ্রিল) থেকে তিনি আর রাষ্ট্রপতির দায়িত্ব থাকছেন না।

নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, দায়িত্ব শেষ হওয়ার পর বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবন ছেড়ে তার পরিবার নিয়ে নিকুঞ্জে নিজ বাসা ‘রাষ্ট্রপতি লজ’-এ উঠবেন। ইতোমধ্যে তার প্রয়োজনীয় জিনিসপত্র বঙ্গভবন থেকে নিকুঞ্জে স্থানান্তর করা হয়েছে।

এদিকে, নতুন রাষ্ট্রপতিকে বরণ করে নিতে প্রস্তুত বঙ্গভবন। মুক্তিযোদ্ধা ও রাজনীতিবিদ সাহাবুদ্দিন রাত পোহালেই বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন। আর দায়িত্ব হস্তান্তর করে বিদায়ী রাষ্ট্রপতি ফিরে যাবেন গণমানুষের কাতারে। রেওয়াজ অনুযায়ী, একটি পূর্ণ মোটর শোভাযাত্রার মধ্য দিয়ে রাষ্ট্রপতি হিসেবে আবদুল হামিদের যাত্রা শেষ হবে।

সারাবাংলা/জেআর/পিটিএম

টপ নিউজ মো. আব্দুল হামিদ রাষ্ট্রপতি


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর