Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক জাহাঙ্গীরকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২৩ ২০:৩০

ঢাকা: রাজধানীর হাতিরঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সংবাদ সংস্থা ইউএনবির অপরাধবিষয়ক প্রধান প্রতিবেদক জাহাঙ্গীর আলমকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে তাকে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের আত্মসমর্পণ করতে বলা হয়েছে। তবে এই সময়ের মধ্যে তাকে হয়রানি না করার নির্দেশও দিয়েছেন আদালত।

বুধবার (২৬ এপ্রিল) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। তার সঙ্গে ছিলেন আইনজীবী ফরহাদ হোসাইন। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ শাহ নেওয়াজ।

বিজ্ঞাপন

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল বলেন, ‘জাহাঙ্গীর আলমের আগাম জামিন চেয়ে আবেদন করেছিলাম। আদালত আবেদনটি শুনে চার সপ্তাহের মধ্যে তাকে সাইবার ট্রাইব্যুনালে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। এ সময়ের মধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী যাতে তাকে কোনো হয়রানি না করে সে নির্দেশও দিয়েছেন আদালত।’

আইনজীবী কাজল আরও জানান, ‘ফেসবুকে নিজেরা একটি গ্রুপ খুলে সেখানে অনেকে মতবিনিময় করেছেন। সেখানে নাকি সরকারবিরোধী বক্তব্য ছিল, সেই কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।’

গত ১২ এপ্রিল রাজধানীর হাতিরঝিল থানার উপপরিদর্শক মো. আল-আমিন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এই মামলা দায়ের করেন। মামলায় ২১ জন আসামির মধ্যে সাংবাদিক জাহাঙ্গীর আলমের নাম থাকলেও সেখানে তার পিতা-মাতার নাম এবং স্থায়ী-অস্থায়ী কোনো ঠিকানা উল্লেখ করা হয়নি।

সাংবাদিক জাহাঙ্গীর আলম সংবাদ সংস্থা ইউএনবি’র অপরাধবিষয়ক প্রধান প্রতিবেদক। এবং শিপিং অ্যান্ড কমিউনিকেশন রিপোর্টার্স ফোরামের (এসসিআরএফ) সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আত্মসমর্পণ টপ নিউজ নির্দেশ সাংবাদিক জাহাঙ্গীর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর