Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মায়ের মনোনয়নপত্র বৈধ, ছেলেরটা বাতিল

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ এপ্রিল ২০২৩ ১৩:৩৪

ঢাকা: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল হলেও তার মায়ের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ফলে জাহাঙ্গীরের মা জায়েদা খাতুনও স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন।

সাবেক মেয়র জাহাঙ্গীর আলমও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

রোববার (৩০ এপ্রিল) সকালে শহরের বঙ্গতাজ অডিটোরামে মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম এসব তথ্য জানান।

গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিনে গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে ১২ জন প্রার্থী এবং সাধারণ কাউন্সিলর পদে ২৮৯ জন মনোয়নয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে ৮২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিল। আজ তা চূড়ান্তভাবে যাচাইবাছাই চলছে।

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম সাংবাদিকদের বলছেন, ‘যেহেতু বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্টে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ঋণখেলাপি সেজন্য তার মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করা হয়েছে। তবে তার মায়ের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।’

এ বিষয়ে জাহাঙ্গীর আলম সারাবাংলাকে বলেন, ‘আমি ব্যাংক থেকে কোনো ঋণ নিইনি। একটা বিদেশি ব্যাংকের এক গ্রাহকের ঋণের গ্যারান্টার ছিলাম। সেই ঋণ পরিশোধ হয়েছে। তা কাগজপত্রেও দেখানো হয়েছে। অথচ ব্যাংকের প্রতিবেদনে নাম দেখিয়ে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমি এর বিরুদ্ধে আপিল করবো।’

উল্লেখ্য, গত ৩ এপ্রিল গাজীপুর, রাজশাহী, সিলেট, খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ মে গাজীপুর সিটি ,১২ জুন খুলনা ও বরিশাল সিটি এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর মধ্যে গাজীপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল আজ ২৭ এপ্রিল। মনোনয়নপত্র যাচাইবাছাই হবে ৩০ এপ্রিল। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২ থেকে ৪ মে, আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মে, প্রার্থিতা প্রত্যাহার ৮ মে, প্রতীক বরাদ্দ ৯ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ মে।

জেলা নির্বাচন কার্যালয়ের তথ্যানুযায়ী, ৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন। আগামী ২৫ মে ইভিএমে ভোটের মাধ্যমে তারা আগামী দিনের মেয়র বাছাই করে নেবেন।

আরও পড়ুন:
স্বতন্ত্র মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল
মনোনয়নপত্র বাতিলের পর যা বললেন সাবেক মেয়র জাহাঙ্গীর

সারাবাংলা/জিএস/এমও

মনোনয়নপত্র বাতিল


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর