Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাসিনোবিরোধী অভিযান: আরমানের জামিন বাতিলে রুল

স্টাফ করেসপন্ডেন্ট
২ মে ২০২৩ ১৪:২৪

হাইকোর্ট

ঢাকা: ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালে গ্রেফতার হওয়া ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সহ-সভাপতি মো. এনামুল হক আরমানের অবৈধ সম্পদ অর্জনের মামলায় বিচারিক আদালতের দেওয়া জামিন কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (২ মে) জামিন বাতিল চেয়ে দুদকের রিভিশন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

২০১৯ সালে বিভিন্ন খাতের অরাজকতা, বিশৃঙ্খলা ও অবৈধ অর্থের বিরুদ্ধে ‘শুদ্ধি অভিযান’ পরিচালনা করে আইন শৃঙ্খলা বাহিনী। ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর রাজধানীর ফকিরাপুলে ইয়াং ম্যান্স ক্লাবে ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালনা করে র‌্যাব। এরপর একে একে রাজধানীসহ দেশের বিভিন্ন স্বনামধন্য ক্লাবগুলোতে র‌্যাবের ধারাবাহিক অভিযান পরিচালনা করে আইন শৃঙ্খলা বাহিনী।

ওই বছরের ৬ অক্টোবর সবচেয়ে আলোচিত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি (পরে বহিষ্কৃত) ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‌্যাব।

এরপর ২০১৯ সালের ১২ নভেম্বর মো. এনামুল হক আরমানের বিরুদ্ধে দুই কোটি ৫ লাখ ৪০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন।

এই মামলায় চলতি বছরের ১৬ মার্চ বিশেষ জজ আদালত-৯ তাকে জামিন দেন। সেই জামিনের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন করে দুদক। আজ শুনানি শেষে হাইকোর্ট জামিন বাতিলে রুল জারি করেছেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

ক্যাসিনো বিরোধী অভিযান


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর