Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ২৩ জনের করোনা শনাক্ত, সুস্থ ১১

সারাবাংলা ডেস্ক
৪ মে ২০২৩ ১৬:৪৩

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মোট মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৪৬ জনই রয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (৪ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৪টি ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬২টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

বিবৃতিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২ হাজার ২২টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ২ হাজার ২৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫৩ লাখ ৯৩ হাজার ২৫৯টি।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৩ জনের শরীরে। এ ছাড়া সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ জন।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ২৪ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৮ দশমিক ৪১ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৯০ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫৬ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

সারাবাংলা/ইআ

কোভিড-১৯ নভেল করোনা ভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর