Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার দুই সিটিতে বসবে ১৬টি অস্থায়ী পশুর হাট

স্টাফ করেসপন্ডেন্ট
৭ মে ২০২৩ ১৭:৫৭

ঢাকা: কোরবানির ঈদ সামনে রেখে ঢাকার দুই সিটি করপোরেশনে ১৬টি অস্থায়ী পশুর হাট বসেবে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ৮টি আর বাকি ৮টি বসবে উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি)। তবে কর্তৃপক্ষ চাইলে তালিকা থেকে যেকোন হাট বাতিল ও নতুন হাট সংযোজন করতে পারবে।

এছাড়া ডিএসসিসির সারুলিয়া ও ডিএনসিসির গাবতলী স্থায়ী পশুর হাটেও কোরবানির পশু বিক্রি হবে।

তালিকাভুক্ত ১৬টি হাট ইজারা দিতে দরপত্র আহ্বান করা হয়েছে। এরই মধ্যে দরপত্র বিক্রি শুরু হয়েছে। চলতি মাসের মাঝামাঝি ইজারা চূড়ান্ত হতে পারে। ইজারার মেয়াদকাল ঈদ-উল-আজহার ঘোষিত ঈদের দিনসহ পাঁচদিন।

গত ২৭ এপ্রিল ৭টি পশুর হাট ইজারায় দরপত্র আহ্বান করে ডিএসসিসি। দরপত্র অনুসারে ডিএসসিসিতে অস্থায়ী পশুর হাট বসছে ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন উন্মুক্ত এলাকা, পোস্তগোলা শ্মশানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা, মেরাদিয়া বাজার সংলগ্ন খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন খালি জায়গা, ধোলাইখাল ট্রাকস্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা, লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন খালি জায়গা ও আমুলিয়া মডেল টাউন সংলগ্ন খালি জায়গায়।

অন্যদিকে, গত ২ মে ৮টি পশুর হাটের দরপত্র আহ্বান করে ডিএনসিসি। এই দরপত্র অনুযায়ী ডিএনসিসিতে অস্থায়ী পশুর হাট বসছে ভাটারা (সাঈদ নগর) সংলগ্ন খালি জায়গা, উত্তরা দিয়াবাড়ি ১৬ ও ১৮ নম্বর সেক্টর সংলগ্ন বউ বাজার এলাকা, বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাব নগর ব্লক বি থেকে এইচ পর্যন্ত খালি জায়গা, মিরপুর সেকশন-৬–এর ইস্টার্ন হাউজিং এলাকা, মোহাম্মদপুরের বছিলা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, কাওলা শিয়ালডাঙ্গা সংলগ্ন খালি জায়গা ও ৪৪ নম্বর ওয়ার্ডের কাচকুড়া ব্যাপারীপাড়ার রহমান নগর আবাসিক প্রকল্প এলাকায়।

সারাবাংলা/আরএফ/এনইউ

কোরবানি টপ নিউজ ঢাকা পশুর হাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর