Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রানা প্লাজার মালিক সোহেল রানার জামিন স্থগিতই থাকবে

স্টাফ করেসপন্ডেন্ট
৮ মে ২০২৩ ১৩:৪৫

ঢাকা: সাভারে ২০১৪ সালে রানা প্লাজা ধস ও হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবন মালিক সোহেল রানার জামিন আগামী ১০ জুলাই পর্যন্ত স্থগিত থাকবে। একইসঙ্গে জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিলের শুনানির জন্য আগামী ১০ জুলাই দিন ধার্য করে দিয়েছেন আদালত আপিল বিভাগ।

সোমবার (৮ মে) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। আসামির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী কামরুল ইসলাম।

এর আগে, গত ৯ এপ্রিল সোহেল রানার জামিন আজকের (৮ মে) দিন পর্যন্ত স্থগিত করে আদেশ দেন চেম্বার জজ আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি আবু জাফর সিদ্দিকী এই আদেশ দেন।

ওই দিন আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পি ও সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুল আলম। রানার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী কামরুল ইসলাম।

এর আগে, রানা প্লাজা ধস ও হতাহতের ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ভবনের মালিক সোহেল রানাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট অন রেকর্ড সুফিয়া খাতুন এ আবেদন করেন।

গত ৬ এপ্রিল এ বিষয়ে জারি করা রুল যথাযথ করে বিচারপতি আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নুরুউদ্দিনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রানাকে জামিন দেন।

২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ডসংলগ্ন রানা প্লাজা (১০ তলা ভবন) ধসে ১ হাজার ১৩৬ জন মানুষ নিহত হয়। এ ঘটনার পাঁচদিন পর ২৯ এপ্রিল ভারতে পালিয়ে যাওয়ার পথে সোহেল রানাকে যশোরের বেনাপোল থেকে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এমও

জামিন স্থগিত টপ নিউজ রানা প্লাজা রানার জামিন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর