Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী মেহমুদ কোরেশি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
১০ মে ২০২৩ ১৯:৪২

পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পিটিআই নেতা শাহ মেহমুদ কোরেশিকে গ্রেফতার করেছে পুলিশ। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেফতারের এক দিন পর বুধবার (১০ মে) কোরেশীকে গ্রেফতার করে ইসলামাবাদ পুলিশ।

গ্রেফতারের সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা দ্য ডনকে জানান, কোরেশীকে ১৯৬০ সালের মেইনটেন্যান্স অফ পাবলিক অর্ডার (এমপিও) অধ্যাদেশের ধারা তিনের অধীনে ১৫ দিনের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

কোরেশীকে ইসলামাবাদের সচিবালয় পুলিশ ফাঁড়িতে নেওয়া হয়েছে। পিটিআর-এর ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরীকেও গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

উল্লেখ্য, বুধবার সকালে পিটিআই’র আরেক শীর্ষস্থানীয় নেতা ও সাবেক অর্থমন্ত্রী আসাদ ওমরকে গ্রেফতার করে পুলিশ।

শাহ মেহমুদ কোরেশী ইমরান খানের পর পিটিআই’র দ্বিতীয় শীর্ষ নেতা হিসেবে পরিচিত। ইমরান খানের গ্রেফতারের পর পিটিআই’র নেতৃত্ব ছিল তার হাতে। তিনি ইমরান খানের গ্রেফতার প্রতিক্রিয়ায় সরকারের বিরুদ্ধে কড়া বক্তব্য দিয়ে আসছিলেন। বুধবার তিনি ইমরান খানের সঙ্গে দেখা করারও দাবি জানান।

ইমরান খান গ্রেফতার পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কোরেশীসহ পিটিআর’র শীর্ষ নেতৃত্বকে গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।

এর আগে মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্টের সামনে আধাসামরিক বাহিনী র‍্যাঞ্জার্সের সহযোগিতা নিয়ে ইমরান খানকে গ্রেফতার করে দুর্নীতিবিরোধী টাস্কফোর্স এনএবি। এদিন একাধিক মামলায় ইসলামাবাদ হাইকোর্টে জামিন নিতে গিয়েছিলেন ইমরান খান। পিটিআই চেয়ারম্যানকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়। পরে তাকে ইসলামাবাদ পুলিশ লাইন্সের একটি গেস্ট হাউজে রাখা হয়। বুধবার তাকে আদালতে তোলা হয়। শুনানি শেষে ইমরান খানকে এনএবি হেফাজতে ৮ দিনের রিমান্ডে আদালত।

ইমরান খানের গ্রেফতারের প্রতিক্রিয়ায় মঙ্গলবার পাকিস্তানের রাস্তায় নেমে আসে হাজার হাজার পিটিআই কর্মী-সমর্থক। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ব্যাপক সংঘর্ষেও জড়িয়ে পড়ে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বুধবার পাঞ্জাব, খাইবার পাখতোনখোয়া ও পেশোয়ারে সেনা মোতায়েন করা হয়েছে।

পড়ুন-

সারাবাংলা/আইই

ইমরান খান টপ নিউজ পাকিস্তান শাহ মেহমুদ কোরেশি


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর