Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালত প্রাঙ্গণে আইনজীবীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
১১ মে ২০২৩ ১৭:৪৪

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার নিম্ন আদালত এলাকায় শফিউল আলম ওরফে আলাউদ্দিন নামে এক আইনজীবীর মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গরমে হিটস্ট্রোকে তিনি মারা গেছেন।

বৃহস্পতিবার (১১ মে) দুপুর দেড়টার দিকে তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী আইনজীবীরা বলছেন, দুপুর সাড়ে ১২টার দিকে ওই আইনজীবী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে শুনানি শেষে চেম্বারে ফিরছিলেন৷ হঠাৎ মেট্রোপলিটন বার এসোসিয়েশনের সামনে তিনি মাথা ঘুরে পড়ে যান। তখন উপস্থিত আইনজীবীরা তাকে ঢাকা আইনজীবী সমিতির মেডিকেলে নিয়ে যান। এরপর অবস্থার অবনতি হলে পার্শ্ববর্তী ন্যাশনাল মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা আইনজীবী সমিতির মেডিকেলে কর্মরত চিকিৎসকদের বরাতে প্রত্যক্ষদর্শী একাধিক আইনজীবী জানান, অতিরিক্ত গরমে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে মনে হয়েছে।

ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জোবায়ের বলেন, সাধারণ আইনজীবীদের মুখে শুনেছি হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর প্রকৃত কারণ মেডিকেল রিপোর্ট পেলে জানা যাবে।

আইনজীবী শফিউল আলমের বাড়ি মাদারীপুর জেলার কালকিনি উপজেলায়। তিনি ২০২১ সালে ঢাকা আইনজীবী সমিতির সদস্য হিসেবে তালিকাভূক্ত হন। বিকেল ৪টায় ঢাকা আইনজীবী সমিতি ভবনের সামনে তার প্রথম জানাযা হবে।

সারাবাংলা/এআই/ইআ

আইনজীবীর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর