Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র বিদ্যুৎ বড়ুয়া

সারাবাংলা ডেস্ক
১১ মে ২০২৩ ২০:৪৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপপরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া। মুখপাত্র হিসেবে তাকে বিশ্ববিদ্যালয় সংক্রান্ত যেকোনো তথ্য যথাযথ কর্তৃপক্ষ এবং গণমাধ্যমে দেওয়ার দাফতরিক নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করা বিদ্যুৎ বড়ুয়া ঢামেক ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ছিলেন। চট্টগ্রাম সিটি করপোরেশনের আরবার হেলথ কেয়ার প্রজেক্টে মেডিকেল অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন তিনি। এর পর তিনি উচ্চশিক্ষার জন্য সুইডেন যান। সুইডেনের কারোলিন্সকা মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্য বিষয়ে এমডি ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

করোনাকালের শুরুতে চিকিৎসার অপ্রতুলতার মধ্যে তিনি ২০২০ সালের ২১ এপ্রিল থেকে চালু করেন ‘চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল’। মাত্র ১৪ দিনের মধ্যে বেসরকারি উদ্যোগে তিনি দেশের প্রথম এই ফিল্ড হাসপাতাল গড়ে তোলেন। মানবিক ভলান্টিয়ারদের সহযোগিতায় ১৪০ দিন রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করেন। ১৬শ’র বেশি কোভিড রোগীকে তিনি এই ফিল্ড হাসপাতালে সেবা দিয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রশংসা কুড়ান।

করোনাকালে অবদানের জন্য ডা. বিদ্যুৎ বড়ুয়া ‘শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড’, ২০২১ ভারতের ত্রিপুরা রাজ্য থেকে ‘চিকিৎসক রত্ন’, ওয়ালটন গ্রুপের ‘হেলথ হিরো’ ধ্রুবতারা ফাউন্ডেশনের ‘আইডিয়েল ডক্টর অ্যাওয়ার্ড’, চট্টগ্রাম সিটি করপোরেশনের ‘ইয়ুথ আইকন’ খেতাক ছাড়াও বিভিন্ন সংগঠন থেকে সম্মাননা গ্রহণ করেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিদ্যুৎ বড়ুয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর