Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফালুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় বাদীর সাক্ষ্য অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ মে ২০২৩ ১৬:৫৭

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা মোহাম্মাদ মোসাদ্দেক আলী ফালুর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলার বাদী দুদকের উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) রহিমা খাতুন সাক্ষ্য গ্রহণ অব্যাহত রয়েছে।

রোববার (১৪ মে) দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মাদ নজরুল ইসলামের আদালতে মামলার বাদী দুদকের উপ-পরিচালক (অবসরপ্রাপ্ত) রহিমা খাতুন সাক্ষ্য দেন। তবে এদিন তার সাক্ষ্যগ্রহণ শেষ না হওয়ায় আগামী ১ জুন পরবর্তী তারিখ করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, দুর্নীতি দমন কমিশন সম্পদ বিবরণী দাখিলের নোটিশ ২০০৭ সালের ১৮ ফেব্রুয়ারি ইস্যু করে। নোটিশের প্রেক্ষিতে ফালু ওই বছর ১ মার্চ আইনজীবীর মাধ্যমে সম্পদের হিসাব দাখিল করেন। দুদকের তদন্তে ৪৫ কোটি ৬৬ লাখ ৮ হাজার ৮৬৬ টাকার সম্পদ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ এবং ১০ কোটি ৬০ লাখ ৪২ হাজার ৫১৪ টাকার সম্পদের তথ্য গোপনের তথ্য পায়।

২০০৭ সালের ৮ জুলাই রাজধানীর মতিঝিল থানায় এ মামলাটি দায়ের করা হয়। মামলায় তার স্ত্রী মাহবুবা সুলতানাও আসামি করা হয়।

২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম। চার্জশিট দাখিল হওয়ার পর ফালু ও তার স্ত্রী হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করেন। যার কারণে দীর্ঘদিন মামলার বিচারকাজ বন্ধ থাকে। এরপর আদালত আবেদন খারিজ করে দেন।

২০১৮ সালের ২৭ আগস্ট মামলাটিতে ফালু পলাতক থাকা অবস্থায় চার্জগঠন করেন আদালত। এরপর থেকে মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য থাকলেও বুধবারই প্রথম সাক্ষ্য গ্রহণ হলো।

সারাবাংলা/এআই/ইআ

মোসাদ্দেক আলী ফালু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর