Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সালাউদ্দিনদের দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ মে ২০২৩ ১৩:১২

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনসহ বাফুফের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন হাইকোর্টে। আগামী চার মাসের মধ্যে দুদককে এ বিষয়ে অনুসন্ধান শেষে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৫ মে) ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির পক্ষে দায়ের করা রিটের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আজ রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। দুর্নীতি দমন কমিশন দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

এর আগে, রোববার (১৪ মে) রিট করেছিলেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। রিটে বাফুফে সভাপতি, কাজী মোহাম্মদ সালাউদ্দিন, সিনিয়র সহভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও আবু নাঈম সোহাগদের বিরুদ্ধে অর্থ পাচার, জালিয়াতি, অর্থ আত্মসাতের অনুসন্ধানের আর্জি জানিয়েছিলেন।

পাশাপাশি বাফুফের কর্মকর্তাদের দুর্নীতি, অর্থ পাচার, জালিয়াতি ও অর্থ আত্মসাতের বিষয়ে অনুসন্ধান করতে নির্দেশনা চাওয়া হয়।

রিটে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্ণর, দুদকের চেয়ারম্যান, বিএফআইইউ প্রধান, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানসহ বাফুফের কর্তা ব্যক্তিদের বিবাদী করা হয়।

এর আগে, ৩ এপ্রিল দুদকে আবেদন করেছিলেন সুমন।

গত ১৪ মে আর্থিক অনিয়ম এবং কাগজ জালিয়াতির দায়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা দুই বছরের জন্য সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করে। এ ছাড়া তাকে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

এর আগে, ৩ মে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ঊর্ধ্বতন কর্মকর্তাদের দুর্নীতি তদন্তের দাবি জানিয়ে দুর্নীতি দমন কমিশনে আবেদন করেছিলেন আইনজীবী সুমন। এরপর দুর্নীতির অনুসন্ধানে চেয়ে হাইকোর্টে রিট করেন তিনি।

সারাবাংলা/কেআইএফ/ইআ

অনুসন্ধানের নির্দেশ কাজী সালাউদ্দিন টপ নিউজ দুর্নীতির অভিযোগ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর