Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছোট ভাইয়ের নির্বাচন পরিচালনার দায়িত্ব বড় ভাইয়ের কাঁধে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ মে ২০২৩ ১৮:৩৪

বরিশাল: আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে লড়ছেন আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। এদিকে, নির্বাচন পরিচালনার জন্য নয় সদস্যের কেন্দ্রীয় সমন্বয় টিম গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। দুই ভাইয়ের রাজনৈতিক ও পরিবারিক বিরোধের বিষয় নিয়ে বরিশালের নির্বাচনি মাঠে আলোচনার মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহকে ‘টিম লিডার’ করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৭ মে) সন্ধ্যায় ঘোষিত নয় সদস্যের এ টিমের তালিকায় সমন্বয়ক হিসেবে রাখা হয়েছে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং যুগ্ম-সমন্বয়ক হিসেবে আছেন সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন।

আফজাল হোসেনের সই করা বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, টিমে সদস্য হিসেবে রয়েছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়কসম্পাদক মো. সিদ্দিকুর রহমান, কার্যনির্বাহী সংসদের সদস্য আনিসুর রহমান এবং মো. গোলাম কবীর রাব্বানী চিনু।

এর আগে, গত ৩০ এপ্রিল ১৬ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি ও গত ৮ মে ৩১ সদস্যের নির্বাচন পরিচালনা উপদেষ্টা কমিটি গঠন করেছিলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত)। ওই উপদেষ্টা কমিটির প্রধান ছিলেন বড় ভাই আবুল হাসানাত আব্দুল্লাহ।

এ বিষয়ে জানতে চাইলে সমন্বয়ক বাহাউদ্দিন নাছিম বলেন, ‘আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে নির্বাচন পরিচালনা কমিটি করেছে। আমরা সেখানে দায়িত্ব পালন করব। বরিশালের সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচনটা যেন সুন্দরভাবে করা যায় সেই লক্ষ্যে কাজ করব। নৌকা মার্কাকে জয়ী করতে আমরা কাজ করছি। নতুন কমিটির মাধ্যমে এই কার্যক্রমের গতিশীলতা আরও বাড়বে।’

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আবুল হাসানাত আব্দুল্লাহর বড় ছেলে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহও দলের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু চাচা খোকন সেরনিয়াবাতকে দল মনোনয়ন দেয়।

ইতোমধ্যে বরিশাল নগরীতে ভোটের প্রচার চালাতে গিয়ে দুই দফায় হামলার শিকার হয়েছে নৌকার সমর্থকরা। খোকন সেরনিয়াবাতের অনুসারীদের অভিযোগ, যারা এই হামলার সঙ্গে জড়িত তারা সবাই সাদিক আব্দুল্লাহর অনুসারী। এসব হামলার ঘটনায় থানায় মামলা ও সাধারণ ডায়েরি হয়েছে। মামলায় মহানগর ছাত্রলীগের আহ্বায়কসহ ১৩ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। যার প্রতিবাদ করে ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে সংবাদ সম্মেলন করে মহানগর আওয়ামী লীগ। যে কমিটির সাধারণ সম্পাদক পদে রয়েছেন মেয়র সাদিক আব্দুল্লাহ। এর পরই বিলুপ্ত করা হয়েছে বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটিও।

বিজ্ঞাপন

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বরিশাল সিটি করপোরেশন এলাকায় ভোট কেন্দ্র ১২৩টি। মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৪০৭ জন।

সারাবাংলা/পিটিএম

নির্বাচন বরিশাল সিটি করপোরেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর