Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুদ পরিশোধে ব্যর্থ হয়ে বৃদ্ধের আত্মহত্যা, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ মে ২০২৩ ১৭:৪০

তুহিন রায়, ছবি: সংগৃহীত

বাগেরহাট: জেলার রামপাল উপজেলায় কাঁঠাল গাছে রশি দিয়ে রাজকুমার বিশ্বাস (৬০) নামের এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। তবে তার আগে একটি কাগজে আত্মহত্যার কারণ লিখে যান তিনি।

এ ঘটনায় ওই বৃদ্ধের জামাতা উত্তম কুমার সরকার বাদী হয়ে গতকাল শুক্রবার (১৯ মে) রামপাল থানায় একটি মামলা করেছেন।
মামলার আসামিরা হলেন- উপজেলার উত্তর গৌরম্ভা গ্রামের মৃত হারান চন্দ্র রায়ের ছেলে তুহিন রায় (৫০) এবং একই গ্রামের অজিত অধিকারীর ছেলে মিলন অধিকারী (৪৫)।

রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) রাধে শ্যাম ও গৌরম্ভা ফাঁড়ির এসআই নাসির উদ্দিন গতকাল শুক্রবার গভীর রাতে অভিযান চালিয়ে খুলনার লবনচরা থানার জিন্নাহ পাড়া এলাকার একটি বাড়ি থেকে প্রধান আসামি তুহিন রায়কে গ্রেফতার করে।

এ বিষয়ে ওসি এসএম আশরাফুল আলম জানান, নিহত রাজকুমার এজাহারে উল্লেখিত ১ নম্বর আসামি তুহিন রায়ের নিকট থেকে বিভিন্ন সময়ে লাখে ৬ হাজার টাকা সুদে ৭ লাখ টাকা নেয়। এরপর সুদ বাবদ রাজকুমার ৩ লাখ ৬৩ হাজার টাকা পরিশোধ করেন। ২ নম্বর আসামি মিলন অধিকারীর নিকট থেকে একই চুক্তিতে ৪ লাখ ৫০ হাজার টাকা নেন। এরপর রাজকুমার ২ লাখ ৮০ হাজার টাকা সুদ বাবদ পরিশোধ করেন। এরপর আসামিরা মূল টাকা ফেরৎ পাওয়ার জন্য রাজকুমারকে মানসিকভাবে চাপ দিতে থাকেন।

এক পর্যয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা শালিস করে মূল টাকা থেকে পরিশোধ করা টাকা বাদ দিয়ে অবশিষ্ট টাকা ফেরত দেওয়ার কথা বলেন। আসামিরা ওই সিদ্ধান্ত না মেনে সুদসহ পুরো টাকা পরিশোধের জন্য চাপ প্রয়োগ করেন। তারা প্রকাশ্যে ও মোবাইল ফোনে চাপ দিতে থাকে। এতে রাজকুমার মানসিকভাবে ভেঙে পড়েন। গত ১৮ মে বিকাল ৫টায় গৌরম্ভা বাজারে আবারও আসামিরা চাপ দেয় ও গালাগাল করে রাজকুমারকে। এ ঘটনার পর গতকাল শুক্রবার রাতে কাউকে কিছু না জানিয়ে বাড়ির কাঁঠাল গাছের সাঙ্গে রশি দিয়ে রাজকুমার আত্মহত্যা করেন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

সারাবাংলা/এনএস

বাগেরহাট


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর