Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেডিকেল শিক্ষার্থী বুশরা’র জন্য সাহায্যের আবেদন

সারাবাংলা ডেস্ক
২১ মে ২০২৩ ১২:১৪

ঢাকা: ক্রনিক কিডনি ফেলিওর হয়ে যশোর মেডিকেল কলেজের একাদশ ব্যাচের শিক্ষার্থী নুসরাত জাহান বুশরা গত ১১ মাস ধরে হাসপাতালে ভর্তি। সুস্থ থাকার জন্য এখন বুশরার লিভার (লিভারের কিছু অংশ) এবং কিডনি দুটোই ট্রান্সপ্ল্যান্ট করা লাগবে।

এর আগে, অপারেশন এবং ওষুধের জন্য ৫৩ লাখ টাকা ব্যয় হয়েছে। গত ১২ এপ্রিল বুশরার মায়ের লিভারের কিছু অংশ এবং বুশরার বাবার একটি কিডনি ট্রান্সপ্ল্যান্ট করা হয়েছিল। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, অপারেশনের পর থেকে এখন পর্যন্ত আরও সাত বার তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়েছে বার বার ব্লাড ইনফেকশনের কারণে।

চিকিৎসকরা জানিয়েছেন, আরেকবার এমন হলে ওর কিডনি বের করে পুনরায় ডায়ালাইসিসের মাধ্যমে বাকি জীবন চলতে হবে। এইদিকে হাসপাতালে খরচ ছাড়িয়েছে ৫০ লাখ রুপির বেশি। যে কারণে নতুন করে আরও ৩০ লাখের মতো টাকা প্রয়োজন, যা তার পরিবারের জন্য খুবই কষ্টদায়ক।

দেশের একজন মেধাবী শিক্ষার্থীকে বাঁচাতে তাই সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বুশরার সহপাঠীরা।

সাহায্য পাঠানোর ঠিকানা-
বিকাশ- 01777690998 (লিসা, ওসমানী মেডিকেল কলেজ) এবং 01760611836 (মুনমুন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়)। ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার: 20503830200781201 হোল্ডার: মোছাম্মৎ রিমা আক্তার সুবর্ণ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সোনারগাঁও জনপথ রোড শাখা।

সারাবাংলা/এসবিডিই/এমও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর