Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়মনসিংহে মাসব্যাপী বৃক্ষ মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ মে ২০২৩ ১৪:৫৭

ময়মনসিংহ: ময়মনসিংহের মাসব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে। শুক্রবার (২৬ মে) দুপুরে মেলার উদ্বোধন করেন সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু।

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) এর উদ্যোগে নগরীর টাউন হল প্রাঙ্গণে এ মেলার আয়োজন করা হয়।

মেলার ২৫ টি স্টলে দেশি-বিদেশি বিভিন্ন জাতের ফলজ, বনজ, পুষ্পজাতীয় এবং অর্নামেন্টাল গাছের চারা পাওয়া যাচ্ছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা, বৃক্ষ রোপণে উৎসাহিত করা এবং নতুন প্রজন্মকে বৃক্ষের সঙ্গে পরিচিত করার লক্ষ্যেই প্রতি বছরই ময়মনসিংহ সিটি করপোরেশনের কর্পোরেশনের উদ্যোগে বৃক্ষ মেলার আয়োজন করা হয়। এছাড়া এমন আয়োজনের মাধ্যমে উদ্যোক্তারাও উৎসাহিত হয়, যা কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখে।

তিনি বলেন, মানুষ এখন বাড়ির ছাদ, আঙিনা, খালি জায়গায় বৃক্ষ রোপণ করছে। এই মেলা এ সকল উদ্যোগকে আরও বেগবান করবে, যা সবুজ ময়মনসিংহ গড়ায় ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, প্যানেল মেয়র সামীমা আক্তার, কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ও সেলিনা আক্তার, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা অসীম সাহা, নার্সারি মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর