Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিয়ার মৃত্যুবার্ষিকীতে দোয়া করায় ইমামকে শোকজ

নোবিপ্রবি করেসপনন্ডেন্ট
৩ জুন ২০২৩ ১১:৪৪

ফাইল ছবি

নোবিপ্রবি: সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া অনুষ্ঠান পরিচালনা করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কেন্দ্রীয় মসজিদের ইমামকে শোকজ করা হয়েছে।

গত বৃহস্পতিবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আলমগীর সরকারের সই করা এক নোটিশে কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা মো. গিয়াস উদ্দীন ভুঁইয়াকে এ শোকজ করা হয়। শনিবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ৩০ মে ২০২৩ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে বিতর্কিত ব্যক্তির নামে দোয়া অনুষ্ঠিত হওয়ার বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ওই অনুষ্ঠান না করার নির্দেশ প্রদান সত্ত্বেও আপনি তা অমান্য করে মসজিদে দোয়া অনুষ্ঠান করেন। নির্দেশ দেওয়া সত্ত্বেও কেন ওই দোয়া অনুষ্ঠিত হয় তা আগামী তিন কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো। অন্যথায় বিশ্ববিদ্যালয়ের আইনানুযায়ী আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

উল্লেখ্য, গত ৩০ মে নোবিপ্রবির বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিএনপিপন্থী প্রায় অর্ধশতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর